সোমবারই ভারতীয় শিবিরে যোগ দিতে চলেছেন লোকেশ রাহুল

KL Rahul
KL Rahul. (Photo Source: Instagram)

এশিয়া কাপের প্রথম ম্যাচে পাকিস্তানের বি্রুদ্ধে খেলতে পারেননি লোকেশ রাহুল। নেপালের বিরুদ্ধেই কার্যত তাঁকর খেলার সম্ভাবনা নেই। প্রথম ম্যাচে পাকিস্তানের বিরুদ্ধে বৃশ্চটির জন্য হয়েছে ভারতের।  তারই মাঝে ভারতীয় দলের জন্য ফের একটা স্বস্তির খবর। সবকিছু ঠিকঠাক চললে সোমবারই ভারতীয় শিবিরে যোগ দিতে চলেছেন তারকা ক্রিকেটার লোকেশ রাহুল। তবে ভারতীয়দলের জার্সিতে তাঁকে দেখশা য়াবে কিনা তা নিয়ে কিন্তু এখনই কোনওরপকম নিশ্চয়তা নেই। চোটের জন্য প্রথম দুই ম্যাচ থেকে ছিটকে গিয়েছিলেন লোকেশ রাহুল। যদিও এখন তিনি সম্পূর্ণ সুস্থ রয়েছেন।

এশিয়া কাপের উদ্দেশে যাত্রা সুরুর আগেই লোকেশ রাহুলের প্রথম দুই ম্যাচে না খেলার কথা জানিয়ে দিয়েছিলেন ভারতীয় দলের প্রধান কোচ রাহুল দ্রাবাড়। দলের সঙ্গে শ্রীলঙ্কাও যাননি তিনি। কয়েকদিন আগেই স্ত্রীয়ের সঙ্গে ঘাটুশ্যামের মন্দিরে পুজো দিতে গিয়েছিলেন এই তারকা ক্রিকেটার এখন শোনাযাচ্ছে তিনি চোট সারিয়ে সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন। সবকিছু ঠিকঠাক চললে সোমবারই ভারতীয় শিবিরে যোগ দিতে চলেছেন এই তারকা ক্রিকেটার।

এশিয়া কাপের স্কোয়াডেই চোট সারিয়ে ফিরেছিলেন লোকেশ রাহুল

লোকেশ রাহুলের ভারতীয় দলে ফেরার খবরটা অনেকটাই স্বস্তি ফেরাচ্ছে তা বলার অপেক্ষা রাখে না। তবে কোন ক্রিকেটারের পরিবরক্তে ফের তিনি ভারতীয় দলের প্রথম একাদশে ফিরে আসবেমন তা নিয়েই এখন জল্পনা তুঙ্গে। পাকিস্তানের বিরুদ্ধে এই লোকেশ রাহুলের পরিবর্তেই ভারতীয় দলে এসেছিলেন ঈশান কিষাণ। সেখানেই নিজের পারফরম্যা্ন্স দেখিয়ে সকলের নজর কেড়েছিলেন এই তরুণ ক্রিকেটার। সেখানেই শেষপর্যন্ত কী হয় সেটাই এখন দেখার অপেক্ষায় রয়েছে সকলে।

এবারের আইপিএলের সময়ই চোট পেয়েছিলেন ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার কেএল রাহুল। সেই তেকেই মাঠের বাইরে ছিলেন এই তারকা ক্রিকেটার। ভারতের হয়ে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপ ফাইনালের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজ সফরেও ভারতীয় দলের সদস্য ছিলেন না তিনি। এনসিএ-তে রিহ্যাব চলছিল এই কেএল রাহুলের। পুরনো চাট সারিয়ে সম্পর্ণ সুস্থও হয়ে উঠেছিলেন তিনি। কিন্তু ফের হাল্কা চোট পেয়েছেন েই তারকা ক্রিকেটার।  এশিয়া কাপে অবশ্য তাঁকে রেখেই স্কোয়াড ঘোষণা করেছিলেন অজিত আগরকর।

তবে শোনাযাচ্ছে এখন লোকেশ রাহুল সুস্থ হয়ে উঠেছেন। সবকিছু ঠিকঠাক চললে আগামী সোমবারই ভারতীয় শিবিরে যোগ দিচ্ছেন তিনি। সেখানেই শেষপর্যন্ত কী হয় সেটাই দেখার।