বাংলা

কেরিয়ারের শুরুতে সমর্থন করার জন্য সূর্যকুমারকে ধন্যবাদ জানালেন শ্রেয়াস

কানপুরের অন্য একটি ম্যাচের স্মৃতিচারণ করলেন অভিষেকেই সেঞ্চুরি পাওয়া ব্যাটার

Shreyas Iyer
Shreyas Iyer. (Photo Source: Twitter/BCCI)

কেরিয়ারের শুরুতে সমর্থন এবং তাঁর উপরে ভরসা রাখার জন্য ভারতীয় ব্যাটার শ্রেয়াস আইয়ার সূর্যকুমার যাদবকে কৃতজ্ঞতা জানিয়েছেন। যাদবের নেতৃত্বে ২০১৪-য় আইয়ারের প্রথম-শ্রেণীর অভিষেক হয়েছিল এবং তারপর থেকে তাঁকে আর পিছনে ফিরে তাকাতে হয়নি। ওয়ানডে ও টি-টোয়েন্টি ক্রিকেটে তাঁর আধিপত্য দেখানোর পর, কানপুরের গ্রীন পার্কে নিউজিল্যান্ডের বিরুদ্ধে সিরিজের প্রথম ম্যাচে তাঁর টেস্ট অভিষেক হয় এবং সেখানেই তাঁর সেঞ্চুরি। 

প্রথম দিনের খেলার শেষে ৭৫ রানে অপরাজিত থাকা আইয়ার দ্বিতীয় দিনের শুরুতে সেঞ্চুরিতে পৌঁছন এবং ভারতকে ৩৪৫ রানের ভালো স্কোরে নিয়ে যান। তিনি এমন এক পর্যায়ে ব্যাট করতে আসেন যখন ভারত পরপর শুভমান গিল এবং চেতেশ্বর পূজারার উইকেট হারিয়েছিল। আইয়ার প্রায় ৬০ ওভার বাইশ গজে ছিলেন এবং পঞ্চম উইকেটে রবীন্দ্র জাডেজার সাথে ১২১ রানের গুরুত্বপূর্ণ পার্টনারশিপে জড়িত ছিলেন।

সূর্যকুমারের থেকে কেরিয়ারের শুরুতে সমর্থন পাওয়া প্রসঙ্গে বিস্তারিত বলেছেন আইয়ার 

২৬ বছর বয়সী আইয়ার স্মৃতিতে ডুব দিয়ে কানপুরের একটি খেলায় ফিরে গেলেন যেখানে তিনি তাঁর দলকে একটি অনিশ্চিত অবস্থান থেকে বের করে এনে দুর্দান্ত খেলেছিলেন। বিসিসিআইয়ের অফিসিয়াল ওয়েবসাইটে আপলোড করা একটি ভিডিওতে যাদবের সাথে কথা বলার সময় আইয়ার তাঁর মতামত তুলে ধরেন। 

“টেস্ট ক্রিকেট খেলা সবসময়ই আমার স্বপ্ন ছিল কিন্তু সবকিছু উল্টো হয়ে গেল এবং আমি টি-টোয়েন্টি, ওডিআই আগে খেলার পর, এতোদিনে এখন টেস্ট ক্রিকেট খেলেছি। তবে, খুব বেশি দেরি হয়নি এবং টেস্ট অভিষেকে সেঞ্চুরি করতে পেরে খুব খুশি। আমি এর চেয়ে ভালো কিছু চাইতে পারতাম না,” আইয়ার বলেন। 

“কানপুর স্টেডিয়াম আমার জন্য সত্যিই ভাগ্যবান। আমার অভিষেক রঞ্জি মরসুমটি ছিল সূর্যকুমারের অধিনায়কত্বে এবং আমাকে সমর্থন করার জন্য তাকে ধন্যবাদ জানাতে চাই কারণ আমি ভেবেছিলাম আমার প্রথম চার ইনিংসের পরে আমি দলের বাইরে চলে যাব,” তিনি বলেছেন।  

“এবং তারপরে আমরা যখন কানপুরে ফিরে আসি তখন আমরা একই পরিস্থিতিতে ছিলাম। আমরা পাঁচ উইকেটে ২০ বা ৩০ ছিলাম এবং তারপরে আমি টেল এন্ডারদের সাথে ১৫০ রানের জুটি গড়েছিলাম এবং দলকে একটি ভাল অবস্থানে পৌঁছে দিয়েছিলাম,” আইয়ার যোগ করেছেন। 

কেএল রাহুল চোটের কারণে সিরিজ থেকে বাদ পড়ার পর সূর্যকুমার টেস্ট স্কোয়াডে জায়গা পান। এই বছরের শুরুতে অভিষেক হওয়ার পর যাদব ইতিমধ্যেই মেন ইন ব্লুর হয়ে ওডিআই এবং টি-টোয়েন্টি ক্রিকেটে নিয়মিত খেলছেন।