বাংলা

আয়ারল্যান্ডের বিরুদ্ধে সঞ্জু স্যামসনের থেকে দীপক হুডাকে এগিয়ে রাখছেন পার্থিব পটেল

Deepak Hooda
Deepak Hooda. (Photo Source: Instagram)

দক্ষিণ আফ্রিকা সিরিজ শেষ। এবার সামনে ইংল্যান্ড সফর। তার আগেই অবশ্য ভারতীয় দল টি টোয়েন্টি সিরিজ খেলতে নামছে আয়ারল্যান্ডের বিরুদ্ধে। আগামী ২৬ ও ২৮ জুন ডাবলিনে দুটো টি টোয়েন্টি ম্যাচের সিরিজ খেলবে ভারতীয় দল। আসন্ন টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য এই সিরিজ থেকেই যে দল গঠনের কাজ শুরু হতে চলেছে, তা বলাই বাহুল্য। সেই সিরিজ শুরু হওয়ার আগেই বিরাট ভবিষ্যদ্বানী প্রাক্তন ক্রিকেটার পার্থিব পটেলের। আয়ারল্যান্ডের বিরুদ্ধে সঞ্জু স্যামসনের থেকে দীপক হুডাকেই এগিয়ে রাখছেন তিনি।

আইপিএল চলার মাঝেই দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের মাঠে টি টোয়েন্টি সিরিজের দল ঘোষণা করেছিল ভারত। সেই দলে অবশ্য সুযোগ হয়নি সঞ্জু স্যামসনের। তা নিয়ে আলোচনাও হয়েছিল যথেষ্ট। এরপরই অবশ্য আয়ারল্যান্ডের বিরুদ্ধে টি টোয়েন্টি বিশ্বকাপের জন্য দল ঘোষণা করেছিলেন নির্বাচকরা। দক্ষিণ আফ্রিকা সিরিজে না খেললেও, আয়ারল্যান্ডের বিরুদ্ধেই ভারতীয় দলে ফের ফিরেছেন সঞ্জু স্যামসন।

সঞ্জু স্যামসনকে বেশ কয়েকদিন ধরেই প্রাক্তনদের মুখে নানান প্রশংসা শোনাযাচ্ছে। এবার আয়ারল্যান্ডের বিরুদ্ধে তাঁর নামার অপেক্ষা। আর সেখানেই পার্থিব পটেলের মত খানিকটা আলাদা। প্রাক্তন এই উইকেট কিপার মনে করেন সঞ্জু স্যামসন দলে ফিরলেও প্রথম একাদশে সুযোগ পাওয়ার ক্ষেত্রে তাঁর থেকে এগিয়ে রয়েছেন দীপক হুডা। শুধু তাই নয় ওপেনিংয়েও ভেঙ্কটেশ আইয়ারকেই এগিয়ে রাখছেন তিনি।

আয়ারল্যান্ডের বিরুদ্ধে ২৬ ও ২৮ জুন টি টোয়েন্টি ম্যাচ খেলবে ভারত

ক্রিকবাজকে দেওয়া এক সাক্ষাতকারে পার্থিব পটেল জানিয়েছেন, আমরা সঞ্জু স্যামসনকে নিয়েই কথা বলি বেশী। বিশেষ করে তাঁর দলে প্রত্যাবর্তন নিয়েও নানান আলোচনা চলছে। যেহেতু তুনি একজন তারকা ক্রিকেটার, অনেকেই এই ম্যাচে তাঁকে দেখতে চাইছে। কিন্তু সঞ্জু স্যামসন সম্পূর্ণ ফিট থাকলেও, তাকে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দলে নেওয়া হয়নি। বেছে নেওয়া হয়েছিল দীপক হুডাকে। অর্থাত্ দীপক হুডা সঞ্জু স্যামসনের থেকে এগিয়ে রয়েছেন।

দক্ষিণ আফ্রিকা সিরিজে সুযোগ পেলেও দীপক হুডাকে খেলতে দেখা যায়নি। দল অপরিবর্তিত রেখেই প্রতি ম্যাচে প্রথম একাদশ সাজিয়েছিল টিম ম্যানেজমেন্ট। এবার সামনে রয়েছে আয়ারল্যান্ড সিরিজ। সেখানেও দলে রয়েছেন দীপক হুডা। একইসঙ্গে আয়ারল্যা্ন্ড সফরেই ফিরে এসেছেন সঞ্জু স্যামসন। কিন্তু দক্ষিণ আফ্রিকা সফরে দলে থেকেও সুযোগ না পাওয়ায়, আয়ারল্যান্ডে সঞ্জুর থেকেও আগা দীপক হুডা সুযোগ পাবেন বলেই মনে করছেন এই প্রাক্তন ক্রিকেটার।

একইসঙ্গে রুতুরাজ যেভাবে ব্যাটিং করেছেন সেই জায়গায় যদি অন্য কাওকে খেলাতে চায় টিম ম্যানেজমেন্ট সেদিকেও এগিয়ে রয়েছেন ভেঙ্কটেশ আইয়ার। মনে করেন পার্থিব পটেল। শ্রেয়স আইয়ার ও ঋষভ পন্থের জায়গায় দীপক হুডা এবং ভেঙ্কটেশ আইয়ারই এগিয়ে রয়েছে বলে মনে করছেন পার্থিব পটেল।