বাংলা

প্রকাশ পেল টিম ইন্ডিয়ার নতুন জার্সি

Indian Cricket Team jersey for T20 World Cup 2021
Indian Cricket Team jersey for T20 World Cup 2021. (Photo Source: Twitter/BCCI)

জল্পনার অবসান। একেবারে ব্র্যান্ড নিউ লুক। প্রকাশ পেল টিম ইন্ডিয়ার নতুন জার্সি। এই নতুন জার্সি পরেই টি ২০ বিশ্বকাপ অভিযান শুরু করবে ভারতীয় দল। বিসিসিআই-এর তরফে টুইট করে এদিন জার্সির ছবি প্রকাশ করা হয় জার্সির নাম দেওয়া হয়েছে – বিলিয়ন চিয়ার্স জার্সি। কোটি কোটি ফ্যানেরা যে ভারতীয় দলকে সমর্থন করবেন সে কথা মাথায় রাখা হয়েছে জার্সির ডিজাইন তৈরি করার হয়েছে।

এদিন টুইট করে যে ছবি প্রকাশ করা হয়েছে সেখানে নতুন জার্সিতে দেখা যাচ্ছে কেএল রাহুল, রোহিত শর্মা, বিরাট কোহলি, রবীন্দ্র জাদেজা এবং জসপ্রীত বুমরাকে। এই নতুন জার্সি স্পনসর করেছে এমপিএল। বিসিসিআই ঘোষণার আগেই এই নতুন জার্সি টুইট করেছিল এমপিএল। যদিও তা সঙ্গে সঙ্গে ডিলিট করে দেওয়া হয়।

প্রসঙ্গত, অস্ট্রেলিয়ায় সাদা বলের সিরিজে ভারত প্রথম বার রেট্রো জার্সি পরেছিল। নব্বইয়ের দশকের ক্রিকেট ভক্তরা সেই জার্সিতে ভারতকে খেলতে দেখতে নস্ট্যালজিকও হয়ে পড়েছিল। তাদের মনে পড়েছিল ১৯৯২ বিশ্বকাপের সময়কার কথা। তবে এবারের জার্সিতে ভারতের কোটি কোটি সমর্থকদের কথা মাথায় রেখেই তৈরি করা হয়েছে।

আইসিসি টি ২০ বিশ্বকাপের প্রথম রাউন্ডের খেলাগুলি শুরু আগামী রবিবার ১৭ অক্টোবর থেকে। দুটি গ্রুপ থেকে মোট দুটি করে দল পৌঁছাবে সুপার টুয়েলভে। তার আগে গতকাল থেকেই বিশ্বকাপে অংশগ্রহণকারী দলগুলি প্রস্তুতি ম্যাচ খেলতে নেমে পড়েছে। বাংলাদেশকে হারিয়ে দিয়েছে শ্রীলঙ্কা। আইপিএল শেষ হলেই ভারতীয় দলও টি ২০ বিশ্বকাপ অভিযানে নামার আগে দুটি প্রস্তুতি ম্যাচ খেলবে। টি২০ বিশ্বকাপে ভারতের প্রথম ম্যাচ পাকিস্তানের বিরুদ্ধে ২৪ অক্টোবর।