যুজবেন্দ্র চাহালকে দিয়ে চার ওভার বোলিং না করানোর সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন আকাশ চোপড়া

Aakash Chopra
Aakash Chopra. (Photo Source: Instagram)

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টি সিরিজে পরপর দুই ম্যাচেই হার ভারতীয়দলের। হার্দিক পান্ডিয়ার নেতৃত্বে তরুণ ব্রিগেড নামালেও ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এখনও পর্যন্ত টি টোয়েন্টি সিরিজে সাফল্য অধরাই রয়েছে ভারতীয় দলের। দ্বিতীয় টি টোয়েন্টিতেও ক্যারিবিয়ান ব্রিগেডের কাছে হেরে গিয়েছে টিম ইন্ডিয়া। সেই ম্যাচ হারের পর থেকেই ভারতীয়দলের সমালোচনায়সরব হয়েছেন প্রাক্তন তেকে বিশেষজ্ঞরা। এবারক হার্দিক পান্ডি্য়ার সিদ্ধান্ত নিয়ে প্রশ্ন তুললেন প্রাক্তন ক্রিকেটার আকাশ  চোপড়া। কেন যুজবেন্দ্র চাহালকে চার ওভার সম্পূর্ণ করা হল না সেই প্রশ্নই এবার তুলেছেন এই প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দ্বিতীয় টি টোয়েন্টিতেও দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন যুজবেন্দ্র চহাল। সেখানেই শেষ ক্যারিবিয়ান ব্রিগেডের সেরা দুই ক্রিকেটারকে সাজঘরে ফিরিয়ে দিয়েছিলেন তিনি। শুধু তাই নয় অন্যান্য সমস্কত বোলারদের থেকে রানও কম দিয়েছিলেন এই তারকা স্পিনার। কিন্ত শেষপর্যন্ত  তাঁকে দিয়ে সম্পূর্ণ ওভার না করানোরই সিদ্ধান্ত নিয়েছিলেন  ভারতীয় দলের অধিনায়ক হার্দিক পান্ডিয়া। সেই সিদ্ধান্ত নিয়েই এবার প্রশ্ন তুলেছেন প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়া।

৩ ওভারে ১৯ রান দিয়ে একাই ২ উইকেট তুলে নিয়েছিলেন যুজবেন্দ্র চাহাল

এদিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ৩ ওবার বোলিং করে ১৯ রান দিয়ে ২ উইকেট তুলে নিয়েছিলেন ভারতীয় দলের এই তারকা স্পিনার যুজবেন্দ্র চাহাল। তাঁর এক ওভার বাকি থাকা সত্ত্বেও কেন ১৮ কিংবা ১৯ নম্বর ওভারে এই তারকা ক্রিকেটারকে দিয়ে হার্দিক পান্ডিয়া বোলিং না করানোর সিদ্ধান্ত নিয়েছিলেন সেটাই বুঝতে পারছেন না আকাশ চোপড়া। প্রাক্তন ক্রিকেটারের মতে এই সিদ্ধান্তটা যে ভারতীয় দলকে হারের দিকে অনেকটাই এগিয়ে দিয়েছিল সেটাও কার্যত বলতে কোনও দ্বিধা নেই প্রাক্তন ক্রিকেটার আকাশ চোপড়ার।

তিনি জানিয়েছেন, “তাঁর তৃতীয় ওভারে যুজবেন্দ্র চাহাল দুর্ধর্ষ বোলিং করেছিলেন। কার্যত ১৬ তম ওভারে যুজবেন্দ্র চাহালের পারফরম্যান্সটাি ম্যাতটা ভারহতের পক্ষে নিয়ে এসেছিল।  হেটমায়ার এবং জেসন হোল্ডারের মতো তারকা  ক্রিকেটারদের সাজঘরে ফিরিয়েছিলেন যুজবেন্দ্র চাহাল। এরপরই শফার্ডও রান আউট হয়েছিলেন। স্বভাবতই চতুর্থ ওভারটাও যুজবেন্দ্র চাহালের করা উচিত্ ছিল। ১৮ ওভার নয়ত ১৯ তম ওভারে অবশ্যই তাঁকে দিয়ে বোলিং করানো  উচিত্ ছিল”।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথমে ব্যাটিং করে ১৫২ রানই করতে পেরেছিল ভারতীয় দল। এদিনও য়ে ভারকতের বেশীরভাগ ব্যাটাররাই ব্যর্থ হয়ে সাজঘরে ফিরেছিলেন । কিন্তু বোলাররা দুরন্ত ফর্মে ছিলেন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে। কিন্তু নিরোনাস পুরানের ৬৭ রানের দুর্ধর্ষ ইনিংসটাই এদিন ভারতের হারটা নিশ্চিত করে দিয়েছিল।