বাংলা

জাতীয় দলে সুনীল নারায়ণের স্থান হবে না, স্পষ্ট জানিয়ে দিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক কায়রন পোলার্ড

আইপিএলে নারায়ণের কামালের জাতীয় দলে ঢোকার সম্ভাবনা তৈরী হয়েছিল

Kieron Pollard
Kieron Pollard. (Photo by RANDY BROOKS/AFP via Getty Images)

টি-টোয়েন্টি বিশ্বকাপের জন্য ওয়েস্ট ইন্ডিজ দলে সুনীল নারায়ণের জায়গা দেখছেন না তাঁর সতীর্থ কায়রন পোলার্ড। তাঁকে ছাড়াই দলের ১৫ সদস্যদের নিয়ে ভাবতে চান পোলার্ড।

আইসিসির নিয়ম অনুযায়ী ১০ অক্টোবর পর্যন্ত বিশ্বকাপ দলে পরিবর্তন আনার সুযোগ ছিল দলগুলোর। আইপিএলে ফর্মের তুঙ্গে থাকা সুনীল নারায়ণের বিশ্বকাপ দলে জায়গা হবে কি না এমন প্রশ্নের সম্মুখীন হয়েছেন ক্যারিবীয় দলের অধিনায়ক পোলার্ড।

সেই প্রশ্ন এড়িয়ে না গিয়ে জবাব দিয়েছেন তিনি। আপাতত সুনীল নারায়ণকে ছাড়াই বিশ্বকাপ নিয়ে ভাবতে চান তিনি। সেই সাথে জানিয়েছেন নারায়ণকে নিয়ে না ভেবে দলে থাকা বাকি ক্রিকেটারদের দিকেই তাঁর ফোকাস রাখতে চান।

নারায়ণের নির্বাচন প্রসঙ্গে ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক বলেছেন, “নারায়ণকে না রাখার বিষয়ে এরই মধ্যে ব্যাখ্যা দেওয়া হয়েছে। এখন আমি যদি আরও কিছু বলি, তাহলে হয়তো ঘটনা আরো ঘোলাটে হয়ে উঠবে এবং বেশ কিছু দিকে সমস্যা ঘুরে যেতে পারে, যেমনটা নারিনের বোলিং ঘুরছে শারজার পিচে। হয়তো পুরোপুরি ভিন্ন কোনো দিকেই চলে যাবে। আমরা এখন যে ১৫ জন আছি, তাদের দিকেই মনোযোগ দেওয়া হোক। এটাই বেশি গুরুত্বপূর্ণ।”

এই ইস্যুতে যথেষ্ট আলোচনা হয়েছে বলে

নারায়ণকে দলে নেওয়ার ডাক জোরালো হয়েছে প্লে-অফে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোরের বিপক্ষে ব্যাট ও বল হাতে ম্যাচ জেতানো পারফরম্যান্সের পর। বিশ্বকাপ দলে নারায়ণের জন্য জায়গা না হলেও নিজের বন্ধুকে বিশ্বসেরাদের একজন হিসেবেই মনে করেন মুম্বই ইন্ডিয়ান্সের তারকা। 

“আমি এসব নিয়ে আর মন্তব্য করতে চাই। এই ইস্যুতে যথেষ্ট আলোচনা হয়েছে বলে মনে করি। আমার মনে হয় কর্তারা দলে তাঁর না থাকা নিয়ে ব্যাখ্যা দিয়েছেন। যদি আমাকে ব্যক্তিগতভাবে বলতে বলেন আমি ওকে একজন আন্তর্জাতিক ক্রিকেটারের আগে চিনি বন্ধু হিসেবে । আমরা একসাথে ক্রিকেট খেলে বড় হয়েছি। সে একজন বিশ্বমানের ক্রিকেটার।” 

প্লে-অফে রয়্যাল চ্যালেঞ্জার্সকে টুর্নামেন্ট থেকে বিদায় করার পেছনে বড় অবদান রয়েছে নারাইনের। বল হাতে চার উইকেট নিয়েছেন তিনি যার মধ্যে ছিল বিরাট কোহলি, এবি ডি ভিলিয়ার্স ও গ্লেন ম্যাক্সওয়েলের উইকেট। এছাড়াও ব্যাট হাতেও বিধ্বংসী ইনিংস খেলেন কলকাতা নাইট রাইডার্সের এই ক্রিকেটার। 

টি-২০ বিশ্বকাপে ওয়েস্ট ইন্ডিজের টি-টোয়েন্টি স্কোয়াডঃ

কায়রন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান (সহ-অধিনায়ক), ফাবিয়ান অ্যালেন, ডোয়েন ব্রাভো, রোস্টন চেজ, আন্দ্রে ফ্লেচার, ক্রিস গেইল, আন্দ্রে রাসেল, শিমরন হেটমায়ার, এভিন লুইস, ওবেদ ম্যাককয়, রবি রামপাল, ওশেন টমাস, হেডেন ওয়ালশ জুনিয়র, লেন্ডল সিমন্স।