আসন্ন এশিয়া কাপ এবং ওডিআই বিশ্বকাপে তিলক ভার্মা এবং সূর্যকুমার যাদবকে প্ৰথম একাদশে দেখতে চান সন্দীপ পাটিল

Tilak Varma and SuryaKumar Yadav
Tilak Varma and SuryaKumar Yadav. (Photo Source: Twitter)

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার সন্দীপ পাটিল এশিয়া কাপ ২০২৩ এবং ওডিআই বিশ্বকাপ ২০২৩-এ সূর্যকুমার যাদব এবং তিলক ভার্মার খেলার ব্যাপারে নিজের বক্তব্য জানিয়েছেন। তিনি তার বক্তব্যের মাধ্যমে একথা স্পষ্ট করে দিয়েছেন যে তিনি সূর্যকুমার এবং তিলককে আসন্ন এশিয়া কাপ এবং ওডিআই বিশ্বকাপে ভারতের প্ৰথম একাদশে দেখতে চান।

স্টার স্পোর্টসকে সন্দীপ পাটিল বলেন, “১০০ শতাংশ, আমি তিলক ভার্মা এবং সূর্যকুমার যাদবের সাথে যাব। প্ৰথম একাদশে কারা থাকবেন, সেটা ভারসাম্য ও প্রতিপক্ষ দেখে সিদ্ধান্ত নেওয়া যাবে। তবে তিলক ভার্মা এবং সূর্যকুমার যাদব দুজনেই আমার দলে থাকবেন।”

সম্প্রতি ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি-২০ সিরিজে অভিষেক করেছিলেন তিলক ভার্মা। সেই সিরিজে তিনি খুব ভালো পারফরম্যান্সের প্রদর্শন করেছিলেন। এই ২০ বছর বয়সী ব্যাটার ৫টি ম্যাচ খেলে ১৭৩ রান করতে সক্ষম হয়েছিলেন।

“আমি তিলক ভার্মার খেলা দেখে খুব মুগ্ধ হয়েছি” – রবি শাস্ত্রী

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার এবং কোচ রবি শাস্ত্রী তিলক ভার্মার প্রশংসা করেছেন। তিনি তিলককে ভারতীয় দলের মিডিল অর্ডারে দেখতে চাইছেন।

স্টার স্পোর্টসকে রবি শাস্ত্রী বলেন, “আমি তিলক ভার্মার খেলা দেখে খুব মুগ্ধ হয়েছি। খুব, খুব মুগ্ধ হয়েছি এবং আমি একজন বাঁ-হাতিকে চাই। তাই আমি যদি মিডল অর্ডারে একজন বাঁ-হাতি খুঁজি, যেমন যুবরাজ সিং এবং তার আগে সুরেশ রায়না পাঁচে ছিলেন, তাহলে আমি অবশ্যই সেই দিকে তাকাব। স্যান্ডি (সন্দীপ পাটিল) এবং এমএসকে (প্রসাদ) নির্বাচক ছিলেন এবং আমি যদি আমার প্যানেলের সাথে একজন নির্বাচক হতাম, আমি সেই বর্তমান ফর্মের দিকে তাকিয়ে থাকতাম, দেখতাম সে কীভাবে রান পাচ্ছে।”

তিনি আরও বলেন, “গত তিন মাস ধরে তিনি রান করছেন, আমরা সবাই তা দেখেছি, সেটা মুম্বাই ইন্ডিয়ান্সের হয়ে হোক, কিংবা ভারতের হয়েই হোক, চাপ সামলানো হোক, প্রতিপক্ষ হোক বা খেলার বিভিন্ন পরিস্থিতি হোক, এত কম বয়সী ক্রিকেটার হওয়া সত্ত্বেও সে বক্সের সব কিছুতেই টিক দিয়েছে। যখন শট নির্বাচনের কথা আসে, যখন শটের পরিসরের কথা আসে এবং অপ্রচলিত পদ্ধতিতে খেলার ক্ষমতার কথা আসে, তখন আমরা দেখতে পাই যে তার মধ্যে সবকিছুই আছে। তাই আমি তাকে খুব কাছ থেকে দেখব কারণ সে এই মুহূর্তে তার কাছে ফর্ম, মানসিকতা এবং আত্মবিশ্বাস আছে। সে পরিস্থিতি বোঝে, যেটা আমার জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ।”