বাংলা

ইংল্যান্ডের অধিনায়কত্ব পাওয়ার প্রস্তাব নিয়ে দ্বিতীয়বার ভাবেননি বেন স্টোকস

এপ্রিল মাসে স্টোকসকে টেস্ট অধিনায়ক করা হয়

Ben Stokes
Ben Stokes. (Photo by Gareth Copley/Getty Images)

ইংল্যান্ডের টেস্ট অধিনায়ক বেন স্টোকস ককারমাউথে তাঁর শৈশবের ক্রিকেট ক্লাবে গিয়েছিলেন, যেখানে তিনি নিউজিল্যান্ড থেকে ১২ বছর বয়সে চলে এসেছিলেন। জাতীয় দলের অধিনায়ক হওয়ার স্বপ্ন দেখেছিলেন কিনা জানতে চাইলে তিনি বলেন যে তিনি দ্বিতীয়বার এই নিয়ে চিন্তা করেননি। নিউজিল্যান্ডের বিপক্ষে চলমান সিরিজ শুরুর আগেই দলের অধিনায়কের দায়িত্ব পান তিনি।

স্টোকস যোগ করেছেন যে তিনি সম্ভবত এই বয়সে পরের দিন কী করবেন তা নিয়ে ভাবছিলেন। ককারমাউথ ক্রিকেট ক্লাব সম্পর্কে বলতে গিয়ে, তিনি বলেন যে তিনি সর্বদা সেখানে যাওয়া উপভোগ করেন এবং ক্লাবটি তাঁর এবং তাঁর কেরিয়ারে যে প্রভাব ফেলেছে সে সম্পর্কেও কথা বলেছেন। “না। আমি এটা (ইংল্যান্ডের অধিনায়ক হওয়া) নিয়ে দ্বিতীয়বার চিন্তাও করিনি। আমি সম্ভবত সেই বয়সে পরের দিন কী করব তা নিয়ে ভাবছিলাম,” বিবিসি দ্বারা উদ্ধৃত বেন স্টোকস বলেছেন।

বিশ্ব মঞ্চে স্টোকসের উপস্থিতি স্থানীয় ক্লাবের শিশুদের অনুপ্রেরণা দেয়

“আমি সবসময় এখানে ফিরে আসা উপভোগ করি। আমার কেরিয়ারে ককারমাউথ ক্রিকেট ক্লাবের প্রভাব সম্পর্কে আমি প্রায়ই বলেছি। আমি মনে করি সমর্থকরা যাদের টিভি স্ক্রিনে দেখছে তাদের ক্রিকেট মাঠে দেখতে পাওয়া তাদের জন্য দুর্দান্ত। খেলোয়াড় হিসাবে, আমরা সেখানে থাকা এবং খেলা খেলার চেয়ে আরও বড় দায়িত্ব পেয়েছি,” বলেছেন স্টোকস। 

প্রাক্তন ককারমাউথ খেলোয়াড় গ্যারেথ হোয়াইট ক্লাবের সাথে স্টোকসের সম্পর্ক এবং তরুণদের উপর তাঁর প্রভাব সম্পর্কে কথা বলেছেন। তিনি বলেছেন যে স্টোকস বহু বছর ধরে ক্লাবে জুনিয়র ক্রিকেটার আকর্ষণ করার ক্ষেত্রে বিশাল ভূমিকা পালন করেছেন। তিনি যোগ করেছেন যে বিশ্ব মঞ্চে তাঁর নিছক উপস্থিতি শিশুদের অনুপ্রেরণা দিয়েছে এবং তাদের উপর একটি বড় প্রভাব ফেলেছে।

“আমরা একটি সমৃদ্ধ জুনিয়র বিভাগ পেয়েছি এবং অনেক বছর ধরেই আছে। বেন এতে একটি বড় ভূমিকা পালন করেন যদিও তিনি এখন স্থানীয় এলাকায় নেই। বিশ্ব মঞ্চে তাঁর উপস্থিতি সমস্ত শিশুদের জন্য একটি বিশাল অনুপ্রেরণা এবং প্রভাব,” বলেছেন হোয়াইট। 

২৩শে জুন হেডিংলে ক্রিকেট গ্রাউন্ড, লিডসে নিউজিল্যান্ডের বিরুদ্ধে তৃতীয় টেস্ট ম্যাচের জন্য স্টোকস ইংল্যান্ডের হয়ে খেলতে নামবেন।