সাই সুদর্শনের দুরন্ত শতরান এবং আরএস হাঙ্গারগেকারের দুর্দান্ত বোলিং পারফরম্যান্সের হাত ধরে পাকিস্তান এ-কে ৮ উইকেটে পরাজিত করল ভারত এ

Sai Sudharsan
Sai Sudharsan. (Photo Source: Twitter)

এমার্জিং এশিয়া কাপ ২০২৩-এর ১২ তম ম্যাচে ভারত এ এবং পাকিস্তান এ একে অপরের মুখোমুখি হয়েছিল। এই ম্যাচে মহম্মদ হ্যারিসের নেতৃত্বাধীন পাকিস্তানকে ৮ উইকেটে পরাজিত করেছে যশ ধুলের নেতৃত্বাধীন ভারত।

টসে জিতে প্রথমে ব্যাটিং করার সিদ্ধান্ত নিয়েছিল পাকিস্তান এ। কিন্তু স্কোরবোর্ডে তারা বেশি রান তুলতে পারেনি। ভারত এ-এর বোলারদের দাপটে ৪৮ ওভারে মাত্র ২০৫ রানে অলআউট হয়ে যায় পাকিস্তান এ। এই ম্যাচে পাকিস্তান এ দলের কোনো ব্যাটারই অর্ধশতরান করতে পারেননি। ওপেনার সাইম আয়ুব পুরোপুরিভাবে ব্যর্থ হন। তিনি ১১ বলে ০ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। আরেক ওপেনার সাহেবজাদা ফারহান ৮টি চার সহ ৩৬ বলে ৩৫ রান করেন। ওমাইর ইউসুফও এই ম্যাচে রানের খাতা খুলতে পারেননি। হাসিবুল্লাহ খান ৫৫ বলে ২৭ রান করে আউট হন। কামরান গোলাম এবং অধিনায়ক মহম্মদ হ্যারিস যথাক্রমে ৩১ বলে ১৫ রান এবং ১৩ বলে ১৪ রান করেন। এই ম্যাচে পাকিস্তানের হয়ে সর্বোচ্চ রান করেন কাসিম আকরাম। তিনি ৫টি চার সহ ৬৩ বলে ৪৮ রান করে আউট হন। মুবাসির খান ৩৮ বলে ২৮ রান করতে সক্ষম হন। মেহরান মুমতাজ ২৬ বলে ২৫ রান করে অপরাজিত থাকেন।

এই ম্যাচে ভারত এ-এর সবথেকে সফল বোলার ছিলেন আরএস হাঙ্গারগেকার। তিনি ৮ ওভারে ৪২ রান দিয়ে ৫ উইকেট শিকার করেন। মানব সুথার ১০ ওভারে মাত্র ৩৬ রান দিয়ে ৩ উইকেট নেন। রিয়ান পরাগ এবং নিশান্ত সিন্ধু ১টি করে উইকেট পান।

১৩.২ ওভার বাকি থাকতেই ম্যাচ জিতে নেয় ভারত এ

ভারত এ-এর হয়ে ওপেন করতে নামেন সাই সুদর্শন এবং অভিষেক শর্মা। তারা দুজনে মিলে প্ৰথম উইকেটে ৫৮ রানের পার্টনারশিপ করেন। অভিষেক ৪টি চার সহ ২৮ বলে ২০ রান করে প্যাভিলিয়নে ফিরে যান। এরপর ক্রিজে আসেন নিকিন জোসে। তিনি এবং সুদর্শন মিলে ৯৯ রানের একটি দারুণ পার্টনারশিপ করেন। জোসে ৬৪ বলে ৫৩ রান করে আউট হন। সাই সুদর্শন এবং অধিনায়ক যশ ধুল যথাক্রমে ১১০ বলে ১০৪ রান এবং ১৯ বলে ২১ রান করে অপরাজিত থাকেন। সুদর্শনের অনবদ্য ইনিংসের হাত ধরে ৩৬.৪ ওভারে ২ উইকেট হারিয়ে ২১০ রানে পৌঁছে ম্যাচটি জিতে নেয় ভারত এ।

মুবাসির খান এবং মেহরান মুমতাজ ১টি করে উইকেট নেন। এই ম্যাচে অসাধারণ পারফরম্যান্সের প্রদর্শন করার মাধ্যমে ম্যাচসেরার পুরস্কার জিতে নেন সাই সুদর্শন।

এই ম্যাচ নিয়ে টুইটারে অনেকে নিজেদের প্রতিক্রিয়া জানিয়েছেন –