পরবর্তী সাক্ষাতে দুনিথ ওয়েল্লালাগেেকে জবাব দিতে প্রস্তুত ভারত, বার্তা লোকেশ রাহুলের

KL Rahul
KL Rahul. (Photo Source: Instagram)

শ্রীলঙ্কার স্পিন আক্রমণের সামনে এদিন বিধ্বস্ত হয়েছিল ভারতীয় দল। বিশেষ করে দুনিথ ওয়েল্লালাগের বোলিংয়েরসামনে দাঁড়াতেই পারেনি ভারতীয় দলের ব্যাটাররা। এই প্রথমবার দুনিথ ওয়েল্লালাগের বিরুদ্ধে নেমেছিল ভারতীয় দলের ব্যাটাররা। কিন্তু শেষরক্ষা করতে পারেনি তারা। সেি ম্যাচে তিনি একাই তুলে নিয়েছিলেন পাঁচটি উইকেট। সেইসঙ্গে একাই ফিরিয়ে দিয়েছিলেন লোকেশ রাহুল, বিরাট কোহলি এবং রোহিত শর্মাদের মতো তারকা ক্রিকেটারদের। তবে ভবিষ্যতে তাঁর সঙ্গে দেখা হলে যে ভারতীয় দলের ক্রিকেটাররা যোগ্য জবাব দিতে প্রস্তুত তা বলতে দ্বিধা করেননি লোকেশ রাহুল।

পাকিস্তানের বিরুদ্ধে ১২২ রানের অপরাজিত সেঞ্চুরী ইনিংস খেলেছিলেন বিরাট কোহলি। শ্রীলঙ্কার বিরুদ্ধেও বিরাট কোহলি, লোকেশ রাহুলদের সেই পারফরম্যান্স দেখার প্রত্যাশাতেই ছিলেন সকলে। কিন্তু সেই স্বপ্ন ভেঙে দিয়েছিলেন দুনিথ ওয়েল্লালাগে। ম্যাচের ১১ ওভার পর্যন্ত বেশ ভালভাবেই খেলছিলেন ভারতীয় দলের ব্যাটাররা। কিন্তু পরিস্থিতিত বদলে গিয়েছিল এরপর থেকেই।  দুনিথ ওয়েল্লালাগের প্রথম শিকারই ছিলেন এদিন ভারতীয় দলের তারকা ওপেনার শুভমন গিল। এরপরকই বিরাট কোহলিকে সাজঘরের রাস্তা দেখিয়ে দিয়েছিলেন এই তরুণ ক্রিকেটার। বিরাট কোহলির মতো ক্রিকেটারকে ৩ রানেই সাজঘরে ফিরে যেতে বাধ্য করেছি্লেন তিনি।

ভারতীয় দলের টপ অর্ডারকে একাই শেষ করে দিয়েছিলেন দুনিথ ওয়েল্লালাগে

শুধুমাত্র বিরাট কোহলি এবং সুভমন গিল নন। এরপর একে একে রোহিত শর্মা, হার্দিক পান্ডিয়া এবং লোকেশ রাহুলদেরও সাজঘরের রাস্তা দেখিয়ে দিয়েছিলেন দুনিুথ ওয়েল্লালাগে। এমন পারফরম্যান্স দেখানোর সঙ্গে এদিন একাধিক রেকর্ডও গড়েছেন শ্রীলঙ্কার ২০ বর্ষীয় এই তরুণ স্পিনার। প্রথম সাক্ষাতে তাঁকে সামাল দিতে না পারলেও, আগামী দিনে তাঁর সঙ্গে দেখা হলে যোগ্য  জবাব দিতে প্রস্তুত রয়েছে টিম ইন্ডিয়ার ক্রিকেটাররা। দুনিথ ওয়েল্লালাগের বিরুদ্ধে খেলার পরিকল্পনা যে ভারতীয় দল এখন থেকেই শুরু করে দিয়েছে তা লোকেশ রাহুলের ইঙ্গিতেই স্পষ্ট।

এই  প্রসঙ্গে্ লোকেশ রাহুল জানিয়েছেন, “সেই জায়গায় তিনি পাঁচটি উইকেট নিয়ছিলেন এবং তাঁর দলের জন্য কাজ করেছিলেন। শ্রীলঙ্কার খেলায় এদিন সবচেয়ে ভয়ঙ্কর পারফরম্যান্স করেছিলেন দুনিথ ওয়েল্লালাগে। এর বাইরে আআর তী বলতে পারি আমি। আমাদের দলের পাঁচজন টপ অর্ডর ব্যাটারদের সাজঘরের রাস্তায় ফিরিয়ে দিয়েছিলেন তিনি। এই দিনটা তাঁর জন্য ভাল একটা দিন ছঠিল এবং তিনি ব্যাট হাতেও ভাল পারফরম্যান্স করেছিলেন। পরেরবার যথন তাঁর বিরুদ্ধে খেলব, আমরা অবশ্যই সেখানে আক্রমণাত্মক থাকব”।