বাংলা

বিরাট কোহলির প্রশংসায় শোয়েব আখতার! কারণ জেনে নিন

Babar Azam, Virat Kohli and Mohammad Rizwan
Babar Azam, Virat Kohli and Mohammad Rizwan. (Photo by Francois Nel/Getty Images)

স্পোর্টসম্যান স্পিরিটি – এর জন্য ভারত অধিনায়ক বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন পাকিস্তানের প্রাক্তন ক্রিকেটার শোয়েব আখতার। ম্যাচ হারের পর যেভাবে সৌজন্যতা দেখিয়েছেন ভারত অধিনায়ক সেই দেকেই প্রশংসা করেছেন শোয়েব। টুইটে শোয়েব আখতার লিখেছেন, বিরাট কোহলি প্রকৃত স্পোর্টসম্যান ও একজন অসাধারণ মানুষ। তোমাকে আমি কুর্নিশ জানাই।” এই লেখার সঙ্গেই আখতার একটি গ্রাফিক্স জুড়ে দিয়েছেন। সেখানে লেখা আছে যে, শামির বলে বাবর আজমের উইনিং রান নেওয়ার মুহূর্ত ক্রিকেটার আখতারকে তৃপ্ত করেছে। কিন্তু মানুষ আখতারের মন ছুঁয়ে গিয়েছে যখন কোহলি মন থেকে এসে রিজওয়ান ও বাবরকে শুভেচ্ছা জানান।

কোহলির ‘স্পিরিট অফ ক্রিকেট’ আবারও প্রমাণ করে দিল যে, ভারত-পাকিস্তানের খেলোয়াড়দের একে-অপরের প্রতি পারস্পরিক শ্রদ্ধা ও সম্মান অন্য জায়গায়।

অন্যদিকে, পাকিস্তান ম্যাচে ১০ উইকেটে হারার পর নেট মাধ্যমে ক্ষোভ গিয়ে পড়েছে মহমমদ শামির উপর। আর সেই নিয়ে শোরগোল চলছেই। এবার মহম্মদ শামির পাশে দাঁডা়য়ি বড় বার্তা দিল ভারতী ক্রিকেট কন্ট্রোল বোর্ড। এদিন একটি টুইট করে বিসিসিআই। সেখানে দেখা যাচ্ছে শামির সঙ্গে হাত মেলাচ্ছেন বিরাট কোহলী। ছবির উপরে লেখা, ‘গর্বিত। শক্তিশালী। উপরে উঠছি এবং এগিয়ে যাচ্ছি।’ ভারতীয় বোর্ড যে শামির পাশে রয়েছে তা বুঝিয়ে দেওয়ার জন্যই এমন পোস্ট বলে মনে করছেন অনেকে।

পাকিস্তান ম্যাচের পরে বিরাট কোহালি স্বীকার করেন, বাবর আজমরা তাঁদের সব বিভাগেই পুরোপুরি টেক্কা দিয়ে জিতেছেন। তার পরে একা শামিকে ভক্তদের একাংশের নিশানা করা নিয়ে অনেকেই পাল্টা প্রতিবাদ করেছেন। এ বার ভারতীয় ক্রিকেট বোর্ডও পাশে দাঁড়াল শামির।এছাড়া  শামির পাশে দাঁড়িয়েছেন মহম্মদ রিজওয়ান, সচিন তেন্ডুলকর, বীরেন্দ্র সহবাগদের। শামির পাশে দাঁড়িয়েছেন রাহুল গান্ধীও।