বাংলা

শ্রীলঙ্কা-ভারত সিরিজে টিভি সম্প্রচারক নেই কেন! ক্ষোভ প্রকাশ ফ্যানদের

ইউটিউব ও একটি লাইভ স্ট্রিমিং অ্যাপে সিরিজটি দেখানো হচ্ছে

India Women's vs Pakistan Women's
India Women’s Team. (Photo by MICHAEL BRADLEY/AFP via Getty Images)

ডাম্বুলার রাঙ্গিরি ডাম্বুলা স্টেডিয়ামে নির্ধারিত টি-২০ সিরিজের প্রথম খেলার কয়েক ঘন্টা আগে শ্রীলঙ্কা সফরের জন্য অনলাইন সম্প্রচারকদের নাম ঘোষণা করা হয়েছিল। ভারত তিনটি টি-টোয়েন্টি ম্যাচের জন্য শ্রীলঙ্কা সফর করছে এবং তারপরে অনেকগুলি ওডিআই ম্যাচ খেলবে কারণ উইমেন ইন ব্লু তাদের বিশ্বকাপ অভিযানের সমাপ্তির পর প্রথমবারের মতো আন্তর্জাতিক ক্রিকেটে ফিরে এসেছে।

সিরিজটি সম্পর্কে জানার পরে ভক্তরা আনন্দিত হলেও, হতাশাও কম ছিল না কারণ কোন বড় সম্প্রচারক চ্যানেল সিরিজটি টেলিভিশনে দেখানোর স্বত্ব গ্রহণ করেনি। ২২ শে জুন সন্ধ্যা পর্যন্ত উভয় বোর্ডের পক্ষ থেকেই টেলিকাস্টিং ও লাইভ স্ট্রিমিং স্বত্ব সম্পর্কে কোনও আনুষ্ঠানিক ঘোষণা ছিল না। সফরটি ২৩শে জুন প্রথম টি-টোয়েন্টি ম্যাচ দিয়ে শুরু হচ্ছে। ভারতীয় সময় দুপুর ২:৩০ টা থেকে শুরু ম্যাচটি। তবে, দুই জাতীয় দলের মধ্যকার ছয়টি খেলা টিভিতে সম্প্রচার করা হবে না জানার পর ভক্তরা হতাশ।

লাইভ স্ট্রিমিং প্ল্যাটফর্ম থাকলেও কোন টিভি সম্প্রচারকারী নেই

ফ্যানরা স্বভাবতই অসন্তুষ্ট কারণ কোন টিভি সম্প্রচারকারী সিরিজটি দেখানোর ইচ্ছাপ্রকাশ করেনি। টুইটার ব্যবহারকারীরা ভারতীয় মহিলা দলের জন্য একটি উদ্যোগ না নেওয়ার জন্য বিসিসিআই-এর সমালোচনা করেছেন। সম্প্রতি বোর্ড আইপিএল সম্প্রচারের স্বত্ব বিক্রি থেকে ৪৮,৩৯০ কোটি টাকা পাবে বলে আশা করা হচ্ছে। তারপরেই এমন ঘটনা।

শ্রীলঙ্কা ক্রিকেটের (এসএলসি) অফিসিয়াল ইউটিউব চ্যানেল দ্বারা ম্যাচটি স্ট্রিম করা হবে, বোর্ড তাদের টুইটার হ্যান্ডেলে বুধবার, ২২ জুন সন্ধ্যায় এটি ঘোষণা করেছে। তারা টুইট করেছে, “ভারত মহিলা দলের শ্রীলঙ্কা সফরে ২০২২ ২৩শে জুন থেকে ৭ জুলাই পর্যন্ত ৩টি টি-টোয়েন্টি ও ৩টি ওয়ানডে হবে। শ্রীলঙ্কা ক্রিকেট ইউটিউব এবং দ্য পাপারে প্ল্যাটফর্মে সিরিজটি লাইভ দেখুন।”

বৃহস্পতিবার, ২৩শে জুন, মধ্যরাতে, ফ্যানকোড তাদের অ্যাপে বিনামূল্যে সিরিজটি স্ট্রিম করার বিষয়ে তাদের টুইটার অ্যাকাউন্টে একটি ঘোষণা করেছে। তাদের টুইটে লেখা আছে, “অবশেষে অপেক্ষা শেষ হলো! এবং আমরা দারুণ কিছু পেয়েছি! নিজেদের মাটিতে শ্রীলঙ্কার সিংহীদের বিরুদ্ধে উইমেন ইন ব্লু কীভাবে মোকাবেলা করবে? @OfficialSLC @BCCIWomen বিনামূল্যে সমস্ত অ্যাকশন দেখুন #FanCode-এ লাইভ।

ভারতীয় দলের নেতৃত্ব দেবেন হরমনপ্রীত কউর, তাঁর সহকারী হিসেবে নিযুক্ত ওপেনিং ব্যাটার স্মৃতি মান্ধানা। বার্মিংহামে আগামী মাসে শুরু হতে চলা কমনওয়েলথ গেমসের জন্য তারা প্রস্তুতি হিসেবে এই সিরিজকে দেখবে। যেহেতু ভারতের একটি শক্তিশালী লাইনআপ রয়েছে, তাই এটি দেখতে আকর্ষণীয় হবে যে এই সিরিজ থেকে কারা তারকা হিসাবে আবির্ভূত হবেন।

টুইটারে সমর্থকরা তাদের হতাশা প্রকাশ করেছেন