বাংলা

দুঃসংবাদ, ধোনির টিম থেকে ছিটকে গেল গুরুত্বপূর্ণ ক্রিকেটার

Sam Curran
Sam Curran. (Photo Source: IPL/BCCi)

দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে হারার ধাক্কা সামলাতে না সামলাতেই আরও বড় ধাক্কা চেন্নাই সুপার কিংসের। পিঠের ব্যাথার কারণে আইপিএল থেকে ছিটকে গেলেন তারকা অলরাউন্ডার স্যাম কারান। শুধু তাই নয়, ইংল্যান্ড বোর্ডের তরফে জানানো হয়েছে, টি ২০ বিশ্বকাপও খেলতে পারবেন না স্যাম।  স্যাম কারানের পরিবর্তে টি২০ বিশ্বকাপে ইংল্যান্ড দলে নিয়েছে টম কারানকে। টম স্যাম কারানের দাদা।

টুইট করে চেন্নাই লেখে, ‘পিঠের চোটে আইপিএল-এর বাকি অংশ এবং টি২০ বিশ্বকাপ থেকে ছিটকে গেলেন স্যাম।’ জানা গিয়েছি, কিছু দিনের মধ্যেই দেশে ফিরে যাবেন ধোনি ব্রিগেডের এই তারকা অলারাউন্ডার। সেখানে গিয়ে বোর্ডের চিকিতসকরা তাঁর চোটের ওপর নজর রাখবেন।

অন্যদিকে, দিল্লি ম্যাচ হারের পরই মহেন্দ্র সিং ধোনির ব্যাটিং নিয়ে প্রশ্ন উঠতে শুরু করেছে। যদিও এই প্রশ্ন অনেক আগেই উঠতে শুরু করেছিল, কিন্তু সোমবার মন্থর ব্যাটিংয়ের জন্য তা জোরাল ভাবে উঠতে শুরু করেছে। অনেকের মতে ধোনি যুগ শেষের পথে। আবার অনেকেই মতে, এই আইপিএলই বিশ্বজয়ী অধিনায়কের শেষ আইপিএল হতে চলেছে। তবে এবিষয়ে কিংবদন্তী ব্রায়ান লারা বলেন, “ধোনি ছন্দ খুঁজে পাওয়ার চেষ্টা করছে। এখনও বেশ ধীর গতিতে ব্যাট করছে ও। এরকম ধোনিকে আমি চিনি না। ব্যাটে, বল লাগানোর চেষ্টা করছে ও। ঠিক মতো হচ্ছে না সেটা।” দিল্লি ক্যাপিটালসের বিরুদ্ধে রবীন্দ্র জাডেজার আগে ব্যাট করতে নামেন ধোনি। সেটা মেনে নিতে পারছেন না লারা।

তবে ধোনি যুগের শেষ কি না, সেটা বোধহয় একমাত্র মহেন্দ্র সিং ধোনিই জানেন। আপাতত ক্রিকেট বিশ্ব টি ২০ বিশ্বকাপে মেন্টর ধোনিকে দেখার অপেক্ষায়। একই সঙ্গে আইপিএলের বাকি ম্যাচে ‘মাহি মার রাহা হে’ দেখতেও আকুল ধোনির ভক্তরা।