উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই শুরু হতে চলেছে এবারের ওডিআই বিশ্বকাপ

ICC ODI World Cup
ICC ODI World Cup. (Photo Source: ICC/instagram)

বিশ্বকাপ শুরু হওয়ার আগেই সমর্থকদের জন্য খানিকটা হলেও খারাপ খবর। এখনও পর্যন্ত সরাকারীভাবে কিছু জানানো না হলেও শোনাযাচ্ছে উদ্বোধনী অনুষ্ঠান ছাড়াই নাকি হতে চলেছে এবারের ও়ডিআই বিশ্বকাপ। প্রথমে এবারের বিশ্বকাপের ওপেনিং অনুষ্ঠান ঘিরে নানান জাঁকজমকের কথা শোনা গেলেও শেষপর্যন্ত নাকি সেই অনুষ্ঠান বাতিলই করতে হচ্ছে বিসিসিআই।  তার পরিবর্তে এবারের বিশ্বকাপের সমাপ্তি অনুষ্ঠানে থাকবা জাঁকজমক এবং সেইসঙ্গে ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগে দেখা যেতে পারে বিশেষ অনুষ্ঠান।

বিশ্বকাপের দিন এগিয়ে আঈসার সঙ্গেই এবারের বিশ্বকাপের ওপেনিং সেলিব্রেশন নিয়ে শুরু হয়েছিল মনানা কথাবার্তা। শোনাযাচ্ছিল আগামী ৪ অক্টোবর নাকতি এক বিরাট অনুষ্ঠান দিয়েোই শুরু হতে চলেছে এবারের ওডিআই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান। সেখানে যেমন তারকাদের হাট বসত। তেমনই দেখা যেত লেজার শো। সেইসঙ্গে সেদিনই সমস্ত দলের অধিনায়করা উপস্থিত থাকতেন সেখানে। লেজার শো ও ক্যাপ্টেন্স ডে হলেও, সেখানে এবার সেই জাঁক জমক দেখা যাবে না। শোনাযাচ্ছে বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নাকি বাতিল করে দিয়েছে বিসিসিআই।

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এবারের ওডিআই বিশ্বকাপ

জি নিউজ ওয়েব সাইটের একটি খবর অনুযায়ী এবারের বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নাকি  না করারই সিদ্ধান্ত নেওয়া হয়েছে। আগামী ৪ অক্টোবর ক্যাপ্টেন্স ডের পাশাপাশি সেখানে দেখাযেতে পারে লেজার শো। তবে শোনাযাচ্ছে যে উদ্বোঘনী অনুষ্ঠান না হলেও সমাপ্তি অনুষ্ঠানে বিরাট জাঁকজমকের ব্যবস্থা রাখতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড। একইসঙ্গে ভারত বনাম পাকিস্তান ম্যাচের আগেই নাকি একটি অনুষ্ঠানের ভাবনা রয়েছে বিসিসিআই কর্তাদের মাথায়। তবে শেষ পর্যন্ত কী হয় সেটা তো সময়ই বলবে।

কয়েকদিন ধরেই বিশ্বকাপের উদ্বোধনী অনুষ্ঠান নিয়া নানান কথাবার্তা শোনাযাচ্ছিল। বলিউড এবং টলিউডের তাবড় তাবড় তারকাদের নামও ঘোরাফেরা করছিল সেই অনুষ্ঠানের জন্য। এমনকী কিংবদন্তী আশা ভোসলের নামও শোনাযাচ্ছিল উদ্বোধনী অনুষ্ঠানের জন্য। যদিও শেষপর্যন্ত সেই সমস্ত অনুষ্ঠানের বাতিলের পথেই হাঁটতে চলেছে ভারতীয় ক্রিকেট বোর্ড।

আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এবারের ওডিআই বিশ্বকাপ। সেখানেই প্রথম ম্যাচে নিউ জিল্যান্ডের বিরুদ্ধে নামতে চলেছে  ইংল্যান্ড। ৮ অক্টোবর বিশ্বকাপের ম়ঞ্চে প্রথম ম্যাচে নামবে ভারত। প্রতিপক্ষ অস্ট্রেলিয়া। তবে নরেন্দ্র মোদী স্টেডিয়ামে ১৪ অক্টোবর লহতে চলা ভারত বনাম পাকিস্তান ম্যাচের দিকেই তাকিয়ে রয়েছে গোটা বিশ্বকাপ। সেই ম্যাচ ঘিরে এখন থেকেই উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে।