বিশ্বকাপে নেই নাসিম শা, ১৫ সদস্যের স্কোয়াড ঘোষণা পাকিস্তানের

Pakistan Team
Pakistan Team. ( Image Source: PCB/Twitter )

জল্পনাটা আগে থেকেই ছিল। শেষপর্যন্ত সেটাই হল। নাসিম শা-কে বাদ রেখেই আসন্ন বিশ্বকাপের দল ঘোষণা করল পাকিস্তান। শুক্রবারই ১৫ স্কয়াডের দল ঘোষণা করেছে পাকিস্তান ক্রিকেট বোর্ড। বিশ্বকাপের সময় যতই এগিয়ে আশছে ততই যেন উত্তেজনার পারদ চড়তে শুরু করেছে। আগামী ৫ অক্টোবর থেকে শুরু হতে চলেছে এবারের বিশ্বকাপ। সেখানেই যে সকলের নজর রয়েছে ভারত বনাম  পাকিস্তান ম্যাচের দিকে তা বলার অপেক্ষা রাখে না। বাবর আজমের নেতৃত্বেই শুক্রবার দল ঘোষণা করল পিসিবি। সেখানেই এবার পাক শিবিরে নেই নাসিম শা।

এবারের এশিয়া কাপের সময়ই চোট পেয়েছিলেন নাসিম শা। কাঁধে চোট রয়েছে এই তারকা ক্রিকেটারের। সেজন্যই বিশ্বকাপের আগে এই তারকা ক্রিকেটারকে নিয়ে বাড়তি ঝুঁকি নিতে নারাজ ছিল পাকিস্তান টিম ম্যানেজমেন্ট। চিকিত্সকের পরামর্শে তাঁকে বিশ্রাম দেওয়া হয়েছে। সেই থেকেই প্রশ্ন উঠতে শুরু করেছে যে কবে থেকে মাঠে ফিরতে পারবেন এই তারকা ক্রিকেটার। সেই প্রসঙ্গে বাবর আজম যে জবাব দিয়েছেন তা একেবারেই খুব একটা ভাল খবর পাকিস্তানের সমর্থকদের জন্য নয়। বিশ্বকাপে তিনি খেললেও একেবারে শুরু থেকে যে খেলতে পারবেন না সেই কথাই শোনা গিয়েছিল বাবর আজমের মুখে।

এরকপর থেকেই তাঁকে নিয়ে শুরু হয়ে গিয়েছিল নানান হিসাব নিকাশ।  শেষপর্যন্ত নাসিম শা-কে ছাড়াই ভারকতের আসার সিদ্ধান্ত নিয়েছে পাকিস্তান শিবির। সেই নাসিম শা-র পরিবর্তেই পাকিস্তান শিবিরে এসেছেন হাসান আলি। বাবর আজমেকর মেতৃত্বে ১৫ সদস্যের স্কোয়াড বেছে নেওয়া হয়েছে। সেইসঙ্গ ৩ জনকে রিজার্ভ ক্রিকেটার হিসাবে রাখা হয়েছে  পাক শিবিরে। এখন শুধুই তাদের মাঠে নামার অপেক্ষায় রয়েছেন সকলে।

বিশ্বকাপের জন্য পাকিস্তান স্কোয়াড

বাবর আজম

শাদাব খান

ফখর জামন

ইমাম উল হক

আবদুল্লা শফিক

মহম্মদ রিজওয়ান

সওদ শাকিল

ইফতিকার আহমেদ

সালমন আলি আঘা

মহম্মদ নওয়াজ

উসামা মির

হারিস রওফ

হাসান আলি

শাহিন আফ্রিদি

মহম্মদ ওয়াসিম

এবারের এসিয়া কাপে পাকিস্তান ফেভারিটের তকমা নিয়ে মাঠে নামলেও শেষরক্ষা করতে পারেনি। ভারতের কাছে বিরাট  ব্যবধানে হারতে হয়েছিল পাকিস্তানকে। ভারতের কাছে এশিয়া কাপের মঞ্চে ২২৮ রানে হেরেছিল ভারতীয় দল। সেইসঙ্গে শ্রীলঙ্কার কাছে হেরে এবারের এশিয়া কাপ থেকে ছিটকে গিয়েছিল পাকিস্তান। এবার সামনে রয়েছে বিশ্বকাপ। সেখানে পাকিস্তান ঘুরে দাঁড়াতে পারে কিনা সেটাই দেখার অপেক্ষা।