বাংলা

ভুল সিদ্ধান্তের শিকার হয়ে রাগে ড্রেসিংরুমে হেলমেট, ব্যাট ছুঁড়ে মারলেন ম্যাথিউ ওয়েড

ম্যাচের ষষ্ঠ ওভারে ঘটনাটি ঘটে

Matthew Wade
Matthew Wade. (Photo Source: Disney+Hotstar)

চলমান ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) মরসুমের ৬৭তম ম্যাচে বৃহস্পতিবার (১৯শে মে) পয়েন্ট তালিকার শীর্ষস্থানীয় গুজরাত টাইটান্সের বিরুদ্ধে রয়্যাল চ্যালেঞ্জার্স ব্যাঙ্গালোর মুখোমুখি হয়েছিল। ফাফ ডু প্লেসির নেতৃত্বাধীন দলকে এই ম্যাচটি জিততেই হবে এবং খেলার শুরুতে ভাগ্যও তাদের পক্ষে ছিল বলে মনে হয়েছে। জিটি ব্যাটার ম্যাথু ওয়েডকে ভুলভাবে এলবিডব্লিউ হিসাবে ঘোষণা করা হয়েছিল, কারণ আল্ট্রা এজে বল ব্যাটে লাগার প্রমাণ পাওয়া যায়নি, যদিও টিভি রিপ্লে দেখে মনে হচ্ছিল বল প্যাডে লাগার আগে ব্যাটে লেগেছিল।

ঘটনাটি ঘটেছে ইনিংসের ষষ্ঠ ওভারে যখন গ্লেন ম্যাক্সওয়েল তাঁর পার্টটাইম অফ স্পিন বোলিং করছিলেন। ওভারের দ্বিতীয় বলটি অফ-স্টাম্পের বাইরে ড্রপ হওয়ার পর ওয়েড একটি সুইপ শট খেলার চেষ্টা করেছিলেন। যদিও, তিনি ব্যাট থেকে বল লাগাতে পারেননি বলে মনে হয়েছিল এবং তাঁর সামনের প্যাডে আঘাত করে যা অফ-স্টাম্পের সামনেই ছিল। বোলার আবেদন করতেই আম্পায়ার দ্রুত আউট দেন কিন্তু মাঠের সিদ্ধান্তকে চ্যালেঞ্জ করে ডিআরএসের জন্য ইঙ্গিত দিতে ওয়েড দেরি করেননি।

ওয়েডের সঙ্গে কথা বলতে দেখা যায় বিরাট কোহলিকে

তিনি ইঙ্গিতও করেছিলেন যে বলটি তাঁর প্যাডে লাগার আগে তাঁর ব্যাটে আঘাত করেছিল। কিন্তু সবাইকে অবাক করে দিয়ে, আল্ট্রা এজে দেখা যায় বল ব্যাটে লাগেনি এবং বল ব্যাটের কাছাকাছি থাকাকালীন একটি সমতল লাইন দেখা যায়, যেখানে ব্যাটে লাগলে লাইনটি সমস্তল থাকত না। এটা বলার অপেক্ষা রাখে না যে মাঠের সিদ্ধান্ত তৃতীয় আম্পায়ারও বহাল রাখেন এবং ম্যাথিউ ওয়েড এতে অত্যন্ত হতাশ হন। এমনকি বিরাট কোহলিও ব্যাটারের প্রতি সহানুভূতি প্রকাশ করেছিলেন এবং ড্রেসিংরুমে ফিরে যাওয়ার সময় ওয়েডের সঙ্গে কথা বলতে দেখা যায় তাঁকে।

বাঁ-হাতি ব্যাটার দৃশ্যতই এই সিদ্ধান্তে ক্ষুব্ধ হয়েছিলেন এবং ড্রেসিংরুমে তাঁর রাগের বহিঃপ্রকাশ ঘটান। ভিতরে যাওয়ার সাথে সাথে, ওয়েড তাঁর হেলমেটটি দূরে ছুড়ে ফেলেন এবং তাঁর ব্যাটটি দিয়ে সম্ভবত তাঁর কিট ব্যাগে বারবার আঘাত করেন। অস্ট্রেলিয়ান ব্যাটারকে ভালো ছন্দে দেখাচ্ছিল কিন্তু দুর্ভাগ্যজনকভাবে আউট হতে হল তাঁকে।

দেখুন সেই ভিডিও

ম্যাথিউ ওয়েড ১৩ ডেলিভারিতে দুটি চার ও একটি ছক্কার সাহায্যে ১৬ রান করেন এবং পাওয়ারপ্লে ওভারে আক্রমণাত্মক ব্যাটিং করে দলকে একটি বড় স্কোরে পৌঁছে দিতে পারতেন। তবে, তাঁর আগ্রাসী ইনিংস প্রযুক্তির সুস্পষ্টতার অভাবে বেশী বড় হতে পারেনি।