এশিয়া কাপ জয়ের লক্ষ্যে বুধবার শ্রীলঙ্কায় পৌঁছলেন বিরাট কোহলি, রোহিত শর্মারা

Virat Kohli
Virat Kohli. ( Photo Source: Twitter/@OfficialSLC )

বুধবার উদ্বোধনী ম্যাচে যখন পাকিস্তান নেমেছে নেপালের বিরুদ্ধে। সেই দিনই এশিয়া কাপ জয়ের লক্ষ্যে শ্রীলঙ্কায় পৌঁছল টিম ই্ডিয়া। আগামী ২ সেপ্টেম্বর চির প্রতিদ্বন্দ্বী পাকিস্তানের বিরুদ্ধে খেলা দিয়েই এবারের এশিয়া কাপে যাত্রা শুরু করতে চলেছে টিম ইন্ডিয়া। পকিস্তানের ঘরের মাঠে নয়, সেই ম্যাচ শ্রীলঙ্কাপর মাটিতেই খেলবে ভারতীয় দল। রোহিত শর্মা, বিরাট কোহলিদের নিয়ে এই মুহূর্তে প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে দিয়েছে। শ্রীলঙ্কার মাটিতে ভারতীয় দল পৌঁছনোর সঙ্গেই যে ভারত বনাম পাকিস্তান ম্যাচের উত্তেজনা আরও কয়েকগুন বেড়ে গিয়েছে তা বলার অপেক্ষা রাখেনা।

এশিয়া কাপের ম়ঞ্চে নামার আগেই বদলে গিয়েছে বিরাট কোহলির লুকসষ নতুন হেয়ার স্টাইলেই মাঠে নামতে চলেছে ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার।  পিছিয়ে নেই জসপ্রীত বুমরাও। কয়েকদিন আগেই নিজেপর নতুন হেয়ার স্টাইলের ছবি সোশ্যাল মিডিয়াতে দিুয়েছিলেন জসপ্রীত বুমরাও। এখন শুধুই তাদের মাঠে নামার অপেক্ষায় রয়েছে গোটা দেশবাসী। প্রথম ম্যাচেই পাকিস্তানের বিরুদ্ধে লড়াইটা যে ভারতের সামনে হাড্ডহাড্ডি হতে চলেছে তা বলার অপেক্ষা রাখে না।

আগামী ২ সেপ্টেম্বর পাকিস্তানের বিরুদ্ধে নামবেন  রোহিত শর্মা অ্যান্ড কো

বিশ্বকাপের আগে এই এশিয়া কাপের ম়ঞ্চই যে ভারতীয় দলের কাছে অন্যতম প্রধান পরীক্ষা তা বলার অপেক্ষা রাখে না। পাকিস্তানের বিরুদ্ধেজিতেই সেই লক্ষ্যে নিজেদের আত্মবিশ্বাস ভারতীয় দল আরও বাড়াতে চাইবে বলেই মনে করছেন সকলে। সেখানেই শেষপর্যন্ত কী হয় তা তো সময়ই বলবে। গত শুক্রবার থেকেই এশিয়া কাপের প্রস্তুতি শুরু করে দিয়েছিলেন ভারতীয় দলের ক্রিকেটাররা। রোহিত শর্মা থেকে বিরাট কোহলিদের বাঁহাতি পেসারদের বিরুদ্ধে খেলার জন্য় বিশেষ প্রস্তুতি নেওয়ার কথাও শোনা গিয়েছিল।

তবে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের অন্যতম প্রধান তারকা ক্রিকেটার অবশ্য নামতে পারবেন না। লোকেশ রাহুল ভারতীয় শিবিরে থাকলেও পুরোপুরি চোটমুক্ত না হওয়ার কারণে তিনি প্রথম দুটো ম্যাচ থেকেই ছিটকে গিয়েছেন। সেই জায়গায় যে পাকিস্তানের বিরুদ্ধে ভারতীয় দলের চার নম্বর পজিশনে খেলার দায়িত্ব শ্রেয়স আইয়ারকে সামলাতে দেখা যেতে পারে তার ইঙ্গিতই স্পষ্ট। অন্যদিকে এশিয়া কাপের মঞ্চে জসপ্রীত বুমরার পারফর্ম্যান্সের দিকেও তাকিয়ে রয়েছেন সকলে।

প্রথম ম্যাচে ঘরের মাঠে নেপালের বিরুদ্ধে নেমেছে পাকিস্তান। শ্রীলঙ্কায় পৌঁছনর পর যে ভারতীয় দল এই ম্যাচের দিকেই নজর রাখবে তা বলার অপেক্ষা রাখে না।আগামী ২ সেপ্টেম্বপর পাকিস্তানের বিরুদ্ধে খেলতে নামবে টিম ইন্ডিয়া। তার আগে এই ম্যাচ দেখে যে ভারতীয় থিঙ্ক ট্যাঙ্কও তাদের নীল নক্সা সাজাতে শুরু করে দিয়েছে তা বলাই বাহুল্য।