জতীয় সঙ্গীতের সময় আবেগতাড়িত হার্দিক পান্ডিয়ার চোখে জল

Hardik Pandya
Hardik Pandya. (Photo Source: Fan Code)

বৃহস্পতিবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজের প্রথম টি টোয়েন্টি ম্যাচে নেমেছিল টিম ইন্ডিয়া। এই সিরিজে দলের বেশীরভাগ অভিজ্ঞ ক্রিকেটারদেরই বিশ্রাম দেওয়ার সিদ্ধান্ত নেওয়া হয়েছে। রোহিত শর্মা থেকে বিরাটকোহলি, সকলকেই বিশ্রাম দেওয়াহয়েছে এই সিরিজে। সেই জাগাতেই ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্দে এই টি টোয়েন্টি সিরিজে  ভারতীয় দলের নেতৃত্বের দায়িত্বে ছিলেন হার্দিক পান্ডিয়া। ম্যাচের শুরুতেই দো গেল এক অন্য চিত্র। মাঠে জাতীয় সঙ্গীত হওয়ার সময়ই চোখে জল হার্দিক পান্ডিয়ার। আর সেই ছথবি দেশষেই আবেগ তাড়িত সেকলে।

চলতি সিরিজে ভারতীয় দলের অধজিনায়কের দায়িত্বে দেখা যাবে হার্দিক পান্ডিয়কে।এর আগেও ভারতীয়দলের নেতৃত্বের ভার সামাল দিতে দেখা গিয়েছে তাঁকে। কিন্তু হার্দিক পান্ডিয়ার চোখে জল এমন দৃশ্যদেখা য়ায়নি কখনোই। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে  সেই ম্যাচেই দেখা গেল এমন ছবি। এগদগিন ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে ২০০ তম টি টোয়েন্টি ম্যাচে নেমেছিল ভারতীয় দল। ভারতের কাছে এই মুহূর্তটা যে কতটািবশেষছিল তা বলার অপেক্ষা রাখে না। সেই ইতিহাস তৈরির মঞ্চেই ভারতীয় দলের অধিনায়কের দায়িত্ব হার্দিক পান্ডিয়া।

মাত্র ১৯ রানেই সাজঘরে ফিরে গিয়েছিলেন হার্দিক পান্ডিয়া

এমন পরিস্থিতিতে আবেগতাড়িত হয়ে পড়টাই বোধহয় স্বাভাবিক। এদিন  মাঠে নেমে যখন জাতীয় সঙ্গীতের সুরে সুর মিলিয়েছিলেন সকলে, সেই সময়ই দেখা যায় হার্দিক পান্ডিয়ার চোখে জল। আবেগতাড়িত হয়ে পড়েছিলেন ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার। সেই ছবি সোশ্যাল মিডিয়ায় আসতেই ভাইরাল। দেশের জার্সিতে এমন মুহূর্তের স্বাক্ষী হতে পেরে তিনি যে কতটা আবেগতাড়িত হয়ে পড়েছিলেন তা বলার অপেক্ষা রাখে না। যদিও এই ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে জিততে পারেনি টিম ইন্ডিয়া।

এই ম্যাচে টস জিতে ভারতের বিরুদ্ধে প্রথমে ব্যাটিংয়ের সিদ্ধান্ত নিয়েছিলেন ওয়েস্ট ইন্ডিজ অধিনায়ক। কিন্তু শুরু থেকেই ক্যারিবিয়ান ব্যাটাররা খুব একটা ভাল পারফরম্যামন্স দেখাতে পারেননি। বরং ভারতীয় বোলারদের দাপটের সামনে ঘরের মাঠে কম রানের মধ্যেই থেমে যেতে হয়েছিল ক্যারিবিয়ান ব্রিগেডকে। প্রথমে ব্যাটিং করে মাত্র ১৪৯ রানই করতে পেরেছিল ওয়েস্ট ইন্ডিজ।

টি টোয়েবন্টি ফর্ম্যাটে ভারতের মতো দলের কাছে যে এই রান খুব একটা বেশী ছিল না তা বলার অপেক্ষা রাখে না। কিন্তু ওয়েস্ট ইন্ডিজের বোলিংয়ের সামনে ভারতীয় দলের তারকা ব্যাটাররাও এদিন চূড়ান্ত ব্যর্থ হয়েছিলেন। শুভমন গিল, ঈশান কিষাণ থেকে সূর্যকুমার যাদব। সকলেই সাজঘরে ফিরে গিয়েছিলেন তাড়াতাড়ি। হার্দিক পন্ডিয়াও বড় পারফরম্যান্স দেখাতে পারেননি এই ম্যাচে। শেষপর্যন্ত ৪ রানে ওযেস্ট ইন্ডিজের কাছে হারতে হয়েছিল টিম ইন্ডিয়াকে।