নেদারল্যান্ডসের বিরুদ্ধে নামর আগে হঠাত্ই মুম্বই ফিরে এলেন বিরাট কোহলি

Virat Kohli
Virat Kohli. ( Photo Source: Twitter/@OfficialSLC )

মঙ্গলবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে বিশ্বকাপের প্রস্তুতি ম্যাচে নামতে চলেছে ভারতীয় দল। সেই ম্যাচে নামার আগে হঠাত্ই মুম্বই ফিরে এলেন বিরাট কোহলি। আর তাতেই শুরু হয়েছে নতুন  জল্পনা। তবে কী বিরাট কোহলি নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলবেন না। এমন নানান গুঞ্জনই শুরু হয়েছে হঠাত্ করে। যদিও বিসিসিআইয়ের তরফে সেভাবাে কিছু জানানো হয়নি। মঙ্গলবার তিরুবন্তপুরমে নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে নামবে টিম ইন্ডিয়া। কিন্তু সেই ম্যচের আগেই সকলকে চমকে দিয়ে ভারতীয় মুম্বই ফিরে এসেছেন বিরাট কোহলি।

যদিও বিরাট কোহলি কেন ফির্ এসেছেন তা এখনও পর্যন্ত স্পষ্টভাবে জানা যায়নি। শোনাযাচ্ছে কোনও বিশেষ প্রয়োজনের জন্য অনুস্কা শর্মার সহ্গে দেখা করতেই মুম্বইয়ে ফিরে এসেছেন। বিরাট কোহলির ফিরে আসাটা যে একান্তভাবেই  তাঁর ব্যক্তিগত কাজ্র জন্য তা বলার অপেক্ষা রাখে না। তবে বিরাট কোহলির এমনভাবে ফেরার ঘটনা যে ভারতীয় ক্রিকেটে নতুন করে গুঞ্জনের সৃষ্টি করেছে তা বলার অপেক্ষা রাখে না। সেইসঙ্গে তাঁর নেদারল্যান্ডসের বিরুদ্ধে খেলা নিয়েও নানান প্রশ্ন উঠতে শুরু করেছে।

প্রথম ম্যাচে বৃষ্টির জন্য মাঠে নামতে পারেননি বিরাট কোহলিরা

বিশ্বকাপের আগে জোড়া প্রস্তুতি ম্যাচ খেলার কথা ছিল ভারতীয় দলের। সেখানেই প্রথম ম্যাচ  ইংল্যান্ডের বিরুদ্ধে খেলতে নেমেছিল ভারতীয় দল। কিন্তু গুয়াহাটিতে প্রবল বৃষ্টির ফলে সেই ম্যাচে খেলা সম্ভব হয়নি ভারতীয় দলের। বাইশগজে এক বলও গড়ায়নি সেই ম্যাচে। গত রবিবারই দ্বিতীয় প্রস্তুতি ম্যাচ খেলার জন্য তিরুবন্তপুরমে পৌঁছেছিল টিম ইন্ডিয়া। সেখানেই দলের সঙ্গে যাননি ভারতীয় দলের প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি। তিরুবন্তপুরমের বদলে হঠাত্ই মুম্বইয়ে ফিরে এসেছিলেন এই তারকা ক্রিকেটার।

যদিও নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাঁর খেলা নিয়ে এখনও পর্যন্ত সরকারীভাবে বিসিসিআইয়ের তরফে সেভাবে কিছু বলা হয়নি।  শোনাযাচ্ছে মঙ্গলবারই নাকি ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে পারেন এই তারকা ক্রিকেটার। নেদারল্যান্ডসের বিরুদ্ধে তিনি খেলবেন না তা এখনই বলা সম্ভব হচ্ছে না। এবারের বিশ্বকাপে ভারতীয় দল যে ফেভারিটের তালিকায় রয়েছে তা বলার অপেক্ষা রাখে না। সেইসঙ্গে বিরাট কোহলিকে ঘিরেও প্রত্যাশার পারদ চড়তে শুরু করেছে।

এবারের এশিয়া কাপে দুরন্ত ফর্মে ছিলেন বিরাট কোহলি। পাকিস্তানের বিরুদ্ধে সেঞ্চুরী ইনিংস খেলেছিলেন এই তারকা ক্রিকেটার। সেইসঙ্গে অস্ট্রেলিয়ার বিরুদ্ধেও শেষ ম্যাচে অর্ধশতরান পেয়েছিলেন বিরাট কোহলি। সেই পারফরম্যান্সের ধারা যে বিশ্বকাপের মঞ্চেও তিনি ধরে রাখবেন সেই ব্যপারে আশাবাদী সকলে। শেষপর্যন্ত কী হয় সেটাই দেখার অপেক্ষা রয়েছেন সকলে।