বাংলা

রঞ্জি ট্রফির সাফল্যের জন্য জস বাটলারকে কৃতিত্ব দিলেন যশস্বী জয়সওয়াল

চলতি রঞ্জি ট্রফিতে যশস্বী ৪৯৭ রান করেছেন ৯৯.৪০ গড়ে

Yashasvi Jaiswal
Yashasvi Jaiswal. (Photo Source: Twitter)

জস বাটলার যখন ইংল্যান্ড ক্রিকেট দলের হয়ে আন্তর্জাতিক মঞ্চে ধ্বংসযজ্ঞ চালাচ্ছেন, তখন তাঁর রাজস্থান রয়্যালসের সতীর্থ এবং ওপেনিং সঙ্গী তরুণ যশস্বী জয়সওয়াল ঘরোয়া সার্কিটে নিজের ছাপ গভীর করছেন। রঞ্জি ট্রফির এই মরসুমে যশস্বী উত্তেজনাপূর্ণ ফর্মে রয়েছেন এবং টুর্নামেন্টে তাঁর অবিশ্বাস্য ফর্মের জন্য বাটলারকে কৃতিত্ব দিয়েছেন।

জয়সওয়াল মুম্বাই স্কোয়াডের অংশ এবং প্রথমবারের মতো রঞ্জি ট্রফির ফাইনালে খেলছেন। প্রথম ইনিংসে মধ্যপ্রদেশের অনুভব আগরওয়াল ৭৮ রানে তাঁকে আউট করেন এবং টানা চারটি ইনিংসে সেঞ্চুরি করা থেকে অল্পের জন্য বঞ্চিত হন। এই সংস্করণে এখনও পর্যন্ত তিনটি সেঞ্চুরি ও একটি হাফ সেঞ্চুরিসহ ৯৯.৪০ গড়ে ৪৯৭ রান সংগ্রহ করেছেন ২০ বছর বয়সী এই উদীয়মান তারকা।

তিনি প্রকাশ করেছেন যে রাজস্থান রয়্যালসের সাথে তাঁর অভিজ্ঞতা তাঁকে ব্যাপকভাবে সাহায্য করেছে কারণ তিনি ব্যাটিং তারকা জস বাটলারের সঙ্গে বেশ কিছুটা সময় কাটাতে পেরেছিলেন। ওপেনিং ব্যাটারটি জানিয়েছেন যে বাটলার তাঁকে উপযুক্ত ক্রিকেটিং শট খেলতে এবং ক্রিজে মনোনিবেশ করার পরামর্শ দিয়েছিলেন।

“আমি তাঁর পরামর্শ অনুসরণ করার চেষ্টা করি, যা আমাকে সাহায্য করেছে। ‘বল দেখো, পরিস্থিতি বোঝো এবং ভালো ক্রিকেটিং শট খেলতে থাকো,’ যা আমি অনুসরণ করি,” জয়সওয়াল বিসিসিআই ডোমেস্টিক-এর টুইটার হ্যান্ডেলে আপলোড করা একটি ভিডিওতে বলেছেন।

যখনই আমি মুম্বাই ক্যাপ পরিধান করি তখন এটি একটি গর্বের মুহূর্ত: যশস্বী জয়সওয়াল

জয়সওয়াল ২০১৯ সালে রঞ্জি ট্রফিতে আত্মপ্রকাশ করেছিলেন কিন্তু সেই সময়ে অনূর্ধ্ব-১৯ জাতীয় দলের সঙ্গে যুক্ত থাকায় টুর্নামেন্টে অংশ নিতে পারেননি। তিন বছরেরও বেশী সময়ের বিরতির পর, তিনি টুর্নামেন্টে দ্বিতীয়বার আবির্ভূত হন এবং উত্তরাখণ্ডের বিরুদ্ধে রঞ্জি ট্রফির কোয়ার্টার ফাইনালে সেঞ্চুরি করেন। পরের ম্যাচে সেমিফাইনালে উত্তরপ্রদেশের বিপক্ষে উভয় ইনিংসেই সেঞ্চুরি করেন।

জন্মসূত্রে উত্তরপ্রদেশের হয়েও রঞ্জি ট্রফিতে মুম্বাই দলের প্রতিনিধিত্ব করার জন্য তাঁর গর্ব প্রকাশ করে তিনি জানিয়েছেন এই মর্যাদাপূর্ণ জার্সি পরার সময় সর্বদা নিজের সেরাটা দেওয়ার প্রয়োজন অনুভব করেন। “তিনটি সেঞ্চুরি করতে পেরে আমি খুশি। আমি আজ এটা মিস করলাম, কিন্তু ঠিক আছে। যখনই আমি এই ক্যাপটি পরিধান করি তখন সেটি একটি গর্বিত মুহূর্ত, এবং আমি ধন্য। আমি মানসিকভাবে দৃঢ় থাকি কারণ আমি মুম্বাইয়ের হয়ে খেলছি। মুম্বাইয়ের হয়ে খেলার সময়, আপনাকে সর্বদা আপনার সেরাটা বার করতে হবে,” জয়সওয়াল যোগ করেছেন।