বাংলা

ঘোষিত হল পাকিস্তান সিরিজের জন্য ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড

সিনিয়রদের অনুপস্থিতিতে দলে নতুন মুখের ভীড়

West Indies cricket team
West Indies cricket team. (Photo by Gareth Copley-ICC/ICC via Getty Images)

ডিসেম্বরে ওয়েস্ট ইন্ডিজের পাকিস্তান সফরের জন্য শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল, এভিন লুইস এবং লেন্ডল সিমন্স নিজেদের অনুপলব্ধ করেছেন। উক্ত চারজন ‘ব্যক্তিগত কারণ’ উল্লেখ করে এই সফরের জন্য ঘোষিত ক্যারিবিয়ান দলের দুটি পূর্ণাঙ্গ স্কোয়াডের তালিকা থেকে নাম প্রত্যাহার করেছেন। চেনা ক্রিকেটারদের পাশাপাশি ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড গড়া হয়েছে বেশ কিছু অনভিজ্ঞ ক্রিকেটারদের দিয়ে।  

করাচির জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে তিনটি টি-টোয়েন্টি দিয়ে ক্যারিবিয়ানরা তাদের পাকিস্তান অভিযান শুরু করবে। ওয়ানডে অনুষ্ঠিত হবে যথাক্রমে ১৮, ২০ এবং ২২শে ডিসেম্বর করাচিতে। 

“এভিন লুইস, শিমরন হেটমায়ার, আন্দ্রে রাসেল এবং লেন্ডল সিমন্স ব্যক্তিগত কারণে অনুপলব্ধ,” ক্রিকেট ওয়েস্ট ইন্ডিজ (সিডব্লিউআই) একটি বিবৃতিতে বলেছে।

নির্বাচকদের প্যানেল জাস্টিন গ্রিভস, শামার ব্রুকস, গুদাকেশ মোতি এবং ওডিয়ান স্মিথের মতো কয়েকজন নতুন খেলোয়াড়কে দলে রেখেছে। ক্যারিবিয়ান প্রিমিয়ার লিগের ২০২১ সংস্করণে গায়ানা অ্যামাজন ওয়ারিয়র্সের হয়ে খেলার সময় মোতি এবং স্মিথ লাইমলাইট দখল করেছিলেন।  

একজন সহজাত অলরাউন্ডার হিসেবে স্মিথ পরিচিত তাঁর নিখুঁত গতির বোলিং দিয়ে উইকেট তুলে নেওয়ার এবং ব্যাটিং ক্রমের নিচের দিকে নেমে রান করার কারণে। অন্যদিকে, মোতি ছয় ম্যাচে আট উইকেট পেয়েছেন, যার মধ্যে জ্যামাইকা টালাওয়াসের বিপক্ষে তিন উইকেটও রয়েছে।

ব্রুকস ইতিমধ্যে আটটি টেস্টে ওয়েস্ট ইন্ডিজের প্রতিনিধিত্ব করে তিনটি অর্ধশতক এবং একটি সেঞ্চুরি করেছেন। ৩৩ বছর বয়সী ব্যাটার এই বছরের সিপিএলে তালাওয়াসের হয়ে নজর কেড়েছিলেন। জাস্টিন গ্রিভসও বেশ কিছু ম্যাচে শিরোনামে উঠে আসায় জাতীয় দলে জায়গা করে নিয়েছেন। 

“জাস্টিন গ্রিভস একজন খুব প্রতিভাবান খেলোয়াড়, তার একটি ভাল সিজি ইন্স্যুরেন্স সুপার ৫০ টুর্নামেন্ট (ওয়েস্ট ইন্ডিজের ঘরোয়া ওয়ানডে টুর্নামেন্ট) কেটেছিল এবং ২০২০ সালে আয়ারল্যান্ডের বিরুদ্ধে রাষ্ট্রপতি একাদশের ম্যাচে ভাল পারফর্ম করেছিলেন,” প্রধান নির্বাচক রজার হার্পার বলেছেন। 

গত সিপিএলে ওডিয়ান স্মিথ তাঁর পারফর্ম্যান্সের জন্য আলোচনার কেন্দ্রবিন্দুতে উঠে এসেছিলেন। তাঁর গতি প্রশ্নাতীত, তবে এখন তিনি তাঁর বোলিংয়ে আরও বেশি নিয়ন্ত্রণ যোগ করেছেন এবং উইকেট-টেকার হওয়ার ক্ষমতা প্রদর্শন করেছেন,” নির্বাচক হার্পার যোগ করেছেন।

ওয়েস্ট ইন্ডিজের স্কোয়াড

ওয়ানডে

কাইরন পোলার্ড (অধিনায়ক), শে হোপ, ড্যারেন ব্রাভো, শামার ব্রুকস, রস্টন চেজ, জাস্টিন গ্রিভস, আকিল হোসেইন, আলজারি জোসেফ, গুদাকেশ মোতি, অ্যান্ডারসন ফিলিপ, নিকোলাস পুরান, রেমন রাইফার, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ, হেইডেন ওয়ালশ জুনিয়র।  

টি-টোয়েন্টি

কাইরন পোলার্ড (অধিনায়ক), নিকোলাস পুরান, ড্যারেন ব্রাভো, রস্টন চেজ, শেলডন কটরেল, ডমিনিক ড্রেকস, শে হোপ, আকিল হোসেইন, ব্র্যান্ডন কিং, কাইল মেয়ার্স, গুদাকেশ মোতি, রোমারিও শেফার্ড, ওডিয়ান স্মিথ, ওশেন টমাস, হেইডেন ওয়ালশ জুনিয়র।