বছর শেষে বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন ভেঙ্কটেশ প্রসাদ

Virat Kohli
Virat Kohli. (Photo Source: MONEY SHARMA/AFP via Getty Images)

আর মাত্র কয়েক ঘন্টা, এরপরই গোটা বিশ্ব স্বাগত জানাবে নতুন বছরকে। সাধারণ মানুষ থেকে ক্রিকেটাররা, সকলেই এন বর্ষবরণের জন্য উত্সবের মেজাজে রয়েছেন। সেখানেই বিরাট কোহলিকে প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় তারকা ক্রিকেটার ভেঙ্কটেশ প্রসাদ। বিরাট কোহলিকে এই প্রজন্মের সেরা ক্রিকেটার হিসাবে মেনে নিচ্ছেন ভারতীয় দলের প্রাক্তন ক্রিকেটার। একইসঙ্গে এই বছরের জন্য বিরাট কোহলিকে সেরা ক্রিকেটার বলতেও দ্বিধা করলেন না তিনি। আগামী ৩ জানুয়ারী দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে দ্বিতীয় টেস্টে নামছেন বিরাট কোহলি।

সদ্য শেষ হয়েছে দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ভারতীয় দলের প্রথম টেস্ট। সেখানে প্রথম ইনিংসে বড় রান করতে না পারলেও, দ্বিতীয় ইনিংসে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছিল বড় রানের ঝলক। সেই ইনিংসে ৭৬ রানের ইনিংস খোলেছিলেন বিরাট কোহলি। যদিও দলের বাকি ব্যাটাররা সেভাবে বিরাট কোহলিকে সঙ্গ দিতে পারেননি। সেই জায়গা থেকেই লড়াই করার একটা চেষ্টা করেছিলেন ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার। সেই বিরাট কোহলিকেই এবার প্রশংসায় ভরিয়ে দিলেন প্রাক্তন ভারতীয় ক্রিকেটার।

এই বছর আন্তর্জাতিক ক্রিকেটে সর্বোচ্চ রান করেছেন বিরাট কোহলি

কয়েকদিন আগেই শেষ হয়েছে এবারের ওডিআই বিশ্বকাপ। সেখানে দুরন্ত পারফরম্যান্স দেখিয়েছিলেন ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার। বিরাট  কোহলির ব্যাট থেকে গোটা বিশ্বকাপের মঞ্চে শাসন করেছে ভারতীয় দল। প্রতি ম্যাচেই বিরাট কোহলির ব্যাট থেকে দেখা গিয়েছে রানের ঝলক। সেইসঙ্গ একাই প্রতিপক্ষ ব্যাটারদের বিরুদ্ধে দাপুটে পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি। সেইসঙ্গে বিরাট কোহলির ব্যাট থেকে এসেছে এবারের ওডিআই বিশ্বকাপের মঞ্চে সর্বোচ্চ রান। সেই পারফরম্যান্স ে ভেঙ্কটেশ প্রসাদকেও মুগ্ধ করেছে তা বলার অপেক্ষা রাখে না।

ভেঙ্কটেশ প্রসাদ টুইট করে জানিয়েছেন, বিরাট কোহলি আবারও প্রমাণ করেছেন যে তিনি একজন চ্যাম্পিয়ন এবং এই প্রজন্মের সেরা ক্রিকেটার। এই বছরটা বিরাট কোহলির জন্য এনেযতম সেরা একটা সময় গিয়েছে।এই বছরটা তাঁর জন্য সেরা বছর বলাই যায়। বিশেষ কে গত কয়েকটা খারাপ মরসুমের পর বিরাট কোহলির কাছে এই সময়টা ফিরে এসেছে। তাঁর সেই খিদেটা এহং জেদটা ফের একবার প্রমাণ করে দিয়েছে যে বিরাট কোহলি চ্যাম্পিয়ন।

এবারের ওডিআই বিশ্বকাপের মঞ্চে ৭৬৫ রান করেছে বিরাট কোহলি। সেইসঙ্গে তাঁর ব্যাট থেকে বিশ্বকাপের মঞ্চে এসেছে তিনটি সেঞ্রুরী। এই বছরই ওডিআই ফর্ম্যাটে সচিন তেন্ডুলকরের রেকর্ড ভেঙে দিয়েছেন বিরাট কোহলি। এমন পারফরম্যান্স শুধু ভেঙ্কটেশ প্রসাদ ন., গোটা বিশ্বকেই যে মুগ্ধ করেছে তা বলার অপেক্ষা রাখে না।