বাংলা

‘খেলাধূলায় নয়, বিনোদনে আছি’ – শেষ টেস্টের আগে সতীর্থদের বার্তা স্টোকসের

সিরিজ দখলে নেওয়ার পর ইংল্যান্ডের লক্ষ্য হোয়াইটওয়াশ

Ben Stokes
Ben Stokes. (Photo by Gareth Copley/Getty Images)

দ্বিতীয় টেস্টে সিরিজ জয় নিশ্চিত করার পর, ২৩শে জুন থেকে হেডিংলেতে শুরু হতে চলা তৃতীয় ও শেষ ম্যাচে নিউজিল্যান্ডের মুখোমুখি হবে ইংল্যান্ড। থ্রি লায়ন্স শেষ ম্যাচটি জিতে কিউইদের বিরুদ্ধে আধিপত্য বিস্তার করে সিরিজ হোয়াইটওয়াশ করতে চাইবে।

উল্লেখ্য যে, আগের খেলায় জনি বেয়ারস্টো কিউই বোলিং আক্রমণকে তছনছ করে দিয়ে মাত্র ৫০ ওভারে ২৯৯ রানের লক্ষ্যে নিয়ে যান ইংল্যান্ডকে। এদিকে, ইংল্যান্ডের অধিনায়ক বেন স্টোকস বলেছেন যে তাঁরা শেষ টেস্ট ম্যাচে যতটা সম্ভব বিনোদন দেওয়ার চেষ্টা করবেন।

গত সপ্তাহে ২০,০০০ দর্শকের আমাদের দেখতে আসার একটি কারণ রয়েছে: বেন স্টোকস

“আমি এই সপ্তাহে খেলোয়াড়দের বলেছি, আসো চেষ্টা করি এবং ভাবি যে আমরা খেলাধুলার ব্যবসার পরিবর্তে বিনোদন ব্যবসায় আছি। গত সপ্তাহে ট্রেন্ট ব্রিজে আমাদের দেখার জন্য ২০,০০০ দর্শক আসার একটি কারণ রয়েছে। তাই আমি গত সপ্তাহের চেয়ে আরও বেশি নির্ভীক, ইতিবাচক এবং আক্রমণাত্মক হওয়ার জন্য দলের কাছে একটি চ্যালেঞ্জ রেখেছি,” বুধবার হেডিংলেতে ম্যাচের প্রাক্কালে এক সংবাদ সম্মেলনে স্টোকস বলেছেন।

এদিকে, দ্বিতীয় টেস্ট ম্যাচে না খেলা নিউজিল্যান্ডের অধিনায়ক কেন উইলিয়ামসন সিরিজের তৃতীয় ও শেষ ম্যাচের আগে একাদশে ফিরে আসবেন। “আমি ম্যাচটাই মূলত দেখছিলাম, আমার আর বেশি কিছু করার ছিল না,” উইলিয়ামসন বলেছেন।

“আমি টিভিতে চিৎকার করি না, আমি দেখি এবং পর্যবেক্ষণ করি। একটি ভিন্ন দৃষ্টিকোণ থেকে দেখা সবসময়ই আকর্ষণীয়, যদিও সেটি আমার পছন্দের জায়গা ছিল না। অন্য প্রান্ত থেকে সংযোগ রক্ষা করা বেশ আকর্ষণীয় ছিল। ইংল্যান্ড একটি শক্তিশালী দল যারা ভালো খেলছে তাই আমাদের লক্ষ্য একটি দল হিসাবে উন্নতি করা, ফোকাস নিজেদের দিকে এবং আরও ভালো হতে চাই,” তিনি যোগ করেছেন।

এদিকে, কিউই ব্যাটার ড্যারিল মিচেল, উইকেটকিপার-ব্যাটার টম ব্লান্ডেল, উইল ইয়ং ও ডেভন কনওয়ে সফরকারীদের হয়ে কিছু ভালো ইনিংস খেলেছেন এবং শেষ ম্যাচে বড় অবদান রাখতে চাইবেন।