বাংলা

‘সাদা বলের বিপ্লব শেষ হয়নি” – নাসের হুসেন মনে করেন ইংল্যান্ড খুব শীঘ্রই ওডিআইতে ৫০০ রান অতিক্রম করবে

বাটলারের ইনিংসের প্রশংসা করেছেন নাসের

Nasser Hussain
Nasser Hussain. (Photo by Gareth Copley-ICC/ICC via Getty Images)

প্রাক্তন ইংল্যান্ড অধিনায়ক নাসের হুসেন মনে করেন যে শনিবার নেদারল্যান্ডসের বিরুদ্ধে তাদের বিধ্বংসী প্রদর্শনের পরে ইংল্যান্ডের সীমিত ওভারের দল আরও উন্নতি করতে থাকবে এবং রেকর্ড ভাঙবে। হুসেইন মনে করেন একদিনের ক্রিকেটে ইংল্যান্ড শীঘ্রই ৫০০ রান ছুঁয়ে ফেলবে।

ইংল্যান্ড নেদারল্যান্ডসের বিরুদ্ধে প্রথম ওডিআইতে পুরুষদের ক্রিকেটে সর্বোচ্চ স্কোরের ৪৮১ রানের তাদেরই গড়া রেকর্ড ভেঙেছে। মোট তিনজন ব্যাটার – ফিল সল্ট, ডাউইড মালান ও জস বাটলার – সেঞ্চুরি হাঁকিয়েছেন। একটা সময় মনে হচ্ছিল ইংল্যান্ড হয়তো ৫০০ রানের গণ্ডি টপকে যাবে।

ডেইলি মেইলের জন্য তাঁর কলামে, হুসেন বলেছেন যে জনি বেয়ারস্টো, বেন স্টোকস এবং জো রুট ছাড়াই ইংল্যান্ডের প্রায় ৫০০ রান করে ফেলা অসাধারণ একটি কৃতিত্ব। ৫৪ বছর বয়সী ধারাভাষ্যকার এক দিনের ক্রিকেটে ইংল্যান্ডের সাফল্য সম্পর্কে লিখেছেন, “ইংল্যান্ড জনি বেয়ারস্টো, বেন স্টোকস এবং জো রুটের মতো ক্রিকেটারদের ছাড়া নেমেও তাদের নিজস্ব ৫০ ওভারের বিশ্ব রেকর্ডকে অতিক্রম করতে পারে। মেরে খেলার সম্ভাবনা অসাধারণ।”

তিনি যুক্ত করেছেন, “সাদা বলের বিপ্লব ২০১৯ বিশ্বকাপের সাথে শেষ হয়নি। তারা সীমানা পার করে এগিয়ে যাবে। অ্যামস্টারড্যামের বাকি দুই ম্যাচে বা গ্রীষ্মের শেষের দিকে ৫০০ ছাড়িয়ে যাবে? কেন নয়। ইংল্যান্ড পিছিয়ে থাকবে না, এটা নিশ্চিত। তাদের কোন বাধা নেই।”

বাটলারের ফর্মের জন্য আইপিএলের অভিজ্ঞতার কথা তুলে ধরেছেন নাসের হুসেন

চারে ব্যাট করতে নামা বাটলার ৭০ বলে ১৪টি ছক্কা হাঁকান এবং ডাউইড মালান ও লিয়াম লিভিংস্টোনের সঙ্গে যথাক্রমে ১৮৪ এবং ৯১ রান যোগ করেন। নেদারল্যান্ডসকে ২৬৬ রানে অলআউট করে তিন ম্যাচের সিরিজে ১-০ ব্যবধানে এগিয়ে আছে ইংল্যান্ড।

ক্রিকেটার থেকে ধারাভাষ্যকারে পরিণত হওয়া হুসেন বিশ্বাস করেন যে আইপিএলের অভিজ্ঞতা বাটলারের আরও বিপজ্জনক সংস্করণ বের করে এনেছে। হুসেন মনে করেন যে তার নীচের হাতের খেলা এবং ব্যাটের গতি অবিশ্বাস্য যা বোলারদের ভোঁতা করে দেয়। নাসের হুসেন যোগ করেছেন, “জস বাটলার আগেও একজন মারকুটে ব্যাটার ছিলেন কিন্তু এখন তাঁর যে আইপিএল অভিজ্ঞতা আছে এবং রাজস্থানের সাথে তিনি যে দুর্দান্ত অভিযান উপভোগ করেছেন তা যোগ করে তিনি জীবনের সেরা ফর্মে আছেন এবং নিজের উপরে বিশ্বাস দেখাচ্ছেন।”

“শুক্রবার বাটলারের কয়েকটি ছক্কা এমন বলগুলিতে এসেছিল যেগুলি অল্পের জন্য ইয়র্কার হয়নি কিন্তু তাঁর নীচের হাতটি শেষ সেকেন্ডে চলে আসে এবং তাঁকে বলের নীচে যেতে এবং মাঠের বাইরে পাঠাতে সক্ষম করে। ব্যাটের গতি, সঙ্গে নীচের হাতটি অবিশ্বাস্য এবং যখন তিনি এমন ব্যাটিং করেন তখন তাঁকে বোলিং করা অসম্ভব।”

দ্বিতীয় ওয়ানডেটি ১৯শে জুন অ্যামস্টেলভিনের ভিআরএ ক্রিকেট গ্রাউন্ডে হবে এবং ইংল্যান্ডের লক্ষ্য হবে সিরিজটি নিজেদের দখলে নেওয়া।