বাংলা

বড়িশা প্লেয়ার্স কর্ণারের পুজো উদ্বোধন করলেন সৌরভ

Sourav Ganguly
Sourav Ganguly. (Photo by Debajyoti Chakraborty/NurPhoto via Getty Images)

প্রতি বছরের মতো বড়িশা প্লেয়ার্স কর্ণারের পুজো উদ্বোধন করলেন সৌরভ গঙ্গোপাধ্যায়। ফিতে কেটে, প্রদীপ জ্বালিয়ে পুজোর উদ্বোধন করেন। উদ্বোধনের পর বেশ কিছুক্ষণ তিনি ক্লাব প্রাঙ্গনে থাকেন। চেনা-পরিচিতদের সঙ্গে কথা বলেন, সময় কাটান। তারপর বেরিয়ে যান।

তবে এবারে পুরো পুজোয় বাড়িতে থাকতে পারবেন না তিনি। কারণ, দশমীর দিন আইপিএলের ফাইনাল রয়েছে। তারপর টি ২০ বিশ্বকাপের পুরো দায়িত্বই ভারতীয় বোর্ডের, তাই মরু শহরে উড়ে যেতে হবে বিসিসিআই সভাপতিকে। পাশাপাশি এবছর সৌরভকে একাই পুজো কাটাতে হবে কারণ পড়াশুনোর জন্য সানা এই মুহূর্তে ইংল্যান্ডে রয়েছেন। ডোনাও সেখানেই।

অন্যদিকে, বেঙ্গালুরু শেষ ম্যাচ জিতেছে দিল্লির বিরুদ্ধে, শেষ বলে ছয় মেরে জেতায় হইহই পড়ে গিয়েছে। কিন্তু দলের অধিনায়করে ব্যাট থেকে এখনও রিমার্কেবল কোনও ইনিংস কিন্তু আইপিএলে দেখা যায়নি। সেই সঙ্গে মিডল অর্ডারে ধারাবাহিকতার অভাব রয়েছে। ভালো শুরু করেও অল্প রানে থামার ঘটনা একাধিকবার ঘটেছে।

তবে কলকাতা কিছুটা অ্যাডবান্টেজ। কারণ, কলকাতার টপ অর্ডার রান পাচ্ছে সেই সঙ্গে মিডল অর্ডারও যথেষ্ট শক্তিশালী। তবে অধিনায়ক ইয়ন মর্গ্যানের ব্যাটেও রান নেই। কিন্তু শেষ ম্যাচে ওভার বাউন্ডারি দেখে ফর্মে ফেরার চেষ্টায় যে তিনি রয়েছেন সেটা বোঝা গিয়েছে। একই সঙ্গে রাজস্থান রয়্যালসের বিরুদ্ধে দাপটের সঙ্গে ম্যাচ জিতেছে কলকাতা। তাছাড়া পুরো টিম ছন্দে রেয়েছে। যেভাবে কলকাতা প্লে অফে উঠেছে তা নিয়ে ইতিমধ্যেই বিশ্ব ক্রিকেট আলোড়ন পড়ে গিয়েছে। তাই প্লে অফ ম্যাচে বেঙ্গালুরুর কাছে কলকাতা যথেষ্ট শক্ত হার্ডেল বলেই মনে করছেন ক্রিকেট বিশেষজ্ঞরা।