বাংলা

পান্ত, পূজারা, বুমরাহদের বিপক্ষে রেখে প্রস্তুতি ম্যাচে নামছে রোহিত, বিরাটরা

১লা জুলাই শুরু হতে চলেছে এজব্যাস্টন টেস্ট

Rishabh Pant
Rishabh Pant. (Photo by Ashley Vlotman/Gallo Images)

ভারতীয় দল এজবাস্টনে ১লা জুলাই থেকে স্বাগতিকদের বিরুদ্ধে তাদের একমাত্র টেস্টের জন্য লেস্টারশায়ারের মাঠে প্রস্তুতি সারছে। ভারত বৃহস্পতিবার (২৩ জুন) চারদিনের খেলায় লেস্টারশায়ার কাউন্টি ক্রিকেট ক্লাবের (এলসিসিসি) বিরুদ্ধে খেলতে নামবে ইংল্যান্ডের বিরুদ্ধে গুরুত্বপূর্ণ টেস্টের আগে।

বুধবার সকালে অনুশীলন সেশনে অধিনায়ক রোহিত শর্মা, শ্রেয়াস আইয়ার, ঋষভ পান্ত, শুবমান গিল, হনুমা বিহারী, জসপ্রিত বুমরাহ এবং শার্দুল ঠাকুরকে তীব্র পরিশ্রম করতে দেখা গিয়েছিল। বিসিসিআই, ইসিবি, এবং এলসিসিসি-এর মধ্যে একটি প্রাক-ম্যাচ চুক্তি হয়েছে যার ফলে চেতেশ্বর পূজারা, পান্ত, বুমরাহ এবং প্রসিধ কৃষ্ণাকে লেস্টারশায়ারের দলে অন্তর্ভুক্ত করা হবে। পুনঃনির্ধারিত পঞ্চম টেস্টের আগে প্রতিটি খেলোয়াড় যাতে পর্যাপ্ত খেলার সময় পান তা নিশ্চিত করার জন্য এই ব্যবস্থা করা হয়েছে।

প্রাক্তন অধিনায়ক বিরাট কোহলি কোভিড -১৯-এ ভুগছেন বলে গুজব ছিল এবং অনুশীলন সেশনে তাঁর অনুপস্থিতির পরে সন্দেহ আরও উত্থাপিত হয়েছিল। কিন্তু একটি টিম সূত্র এই সমস্ত দাবি বাতিল করেছে এবং বলেছে, “সকল খেলোয়াড় নির্বাচনের জন্য উপলব্ধ, এবং ক্যাম্পে একটিও কোভিড কেস নেই,” ক্রিকবাজকে দেওয়া এক বিবৃতিতে।

“ভারতীয় সুপারস্টার চেতেশ্বর পূজারা, ঋষভ পান্ত, জসপ্রিত বুমরাহ এবং প্রসিধ কৃষ্ণ সকলেই ওপেনিং ব্যাটার স্যাম ইভান্সের নেতৃত্বে লেস্টারশায়ার স্কোয়াডের সাথে দলবদ্ধ হবেন। বিসিসিআই, ইসিবি, এবং এলসিসিসি সকলেই সফরকারী শিবিরের চারজন খেলোয়াড়কে রানিং ফক্সস দলের অংশ হতে, ভ্রমণকারী দলের সকল সদস্যকে ফিক্সচারে (ফিটনেস সাপেক্ষে) অংশ নেওয়ার অনুমতি দিতে সম্মত হয়েছে,” এলসিসিসি একটি বিবৃতিতে বলেছে।

আমাদের স্কোয়াডের জন্য এটি একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে: ভারতীয় দলের বিপক্ষে খেলার সুযোগে কাউন্টির সিইও শন জার্ভিস

এলসিসিসি-এর সিইও চার দিনের প্রস্তুতি ম্যাচে তারকা-খচিত ভারতীয় দলের মুখোমুখি হওয়ার সম্ভাবনা নিয়ে উচ্ছ্বসিত এবং আশা করেন যে এটি তাঁর ক্লাবের খেলোয়াড়দের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হিসেবে প্রমাণিত হবে। জার্ভিস আরও প্রকাশ করেছেন যে উভয় দলই প্রতিযোগিতা থেকে ব্যাপকভাবে উপকৃত হবে। রবি অশ্বিন, যিনি কোভিড -১৯ এর কারণে তাঁর আগের ফ্লাইট মিস করেছিলেন, শীঘ্রই দলে যোগ দেবেন।

“ভারত গ্রেস রোডে এক জাদুকরী অনুভূতি নিয়ে আসবে। এখানে তাদের প্রশিক্ষণের সময় আপনি ইতিমধ্যে গুঞ্জন অনুভব করতে পারেন। বিরাট কোহলি এবং ভারতের বিশাল প্রতিভাশালী দলের বিরুদ্ধে খেলা আমাদের স্কোয়াডের জন্য, বিশেষ করে রেহান আহমেদের মতো খেলোয়াড়দের জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে। আমরা নিশ্চিত যে উভয় দলই চার দিনের ম্যাচ থেকে উপকৃত হবে,” শন জার্ভিস ক্রিকবাজকে এক বিবৃতিতে বলেছেন।

প্রস্তুতি ম্যাচের জন্য স্কোয়াড

ভারত: রোহিত শর্মা (অধিনায়ক), শুবমান গিল, বিরাট কোহলি, শ্রেয়াস আইয়ার, হনুমা বিহারী, কেএস ভরত (উইকেটকিপার), রবীন্দ্র জাডেজা, শার্দূল ঠাকুর, মহম্মদ শামি, মহম্মদ সিরাজ, উমেশ যাদব।

লেস্টারশায়ার: স্যাম ইভান্স (অধিনায়ক), রেহান আহমেদ, স্যাম বেটস (উইকেটকিপার), ন্যাট বাউলি, উইল ডেভিস, জোয়ে এভিসন, লুই কিম্বার, আবি সাকান্দে, রোমান ওয়াকার, চেতেশ্বর পূজারা, ঋষভ পান্ত, জসপ্রিত বুমরাহ এবং প্রসিদ্ধ কৃষ্ণ।