বাংলা

আইপিএলের সময় পান্তকে ডাগ আউটে চান ক্যাপিটালসের কোচ পন্টিং

দুর্ঘটনার কারণে আইপিএলের ষোলোতম সংস্করণ থেকে ছিটকে গেছেন পান্ত

Ricky Ponting and Rishabh Pant
Ricky Ponting and Rishabh Pant. (Photo Source: IPL/BCCI)

প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়ক এবং দিল্লি ক্যাপিটালসের বর্তমান প্রধান কোচ রিকি পন্টিং আসন্ন আইপিএল মরসুমের জন্য ভারতীয় উইকেটকিপার-ব্যাটার ঋষভ পান্তকে ডাগআউটে দেখতে চান। গত বছরের শেষের দিকে ভয়ঙ্কর গাড়ি দুর্ঘটনার সম্মুখীন হওয়া ঋষভ হাঁটুর অস্ত্রোপচার করিয়েছেন সদ্য। আশঙ্কা করা হচ্ছে ২০২৩-এর বাকী সময়ে তিনি আর ক্রিকেট খেলতে পারবেন না।

আসন্ন আইপিএল মরসুমে রিকি পন্টিংকে তারকা অধিনায়ক ঋষভ পান্তের পরিষেবা ছাড়াই লড়তে হবে। তবে তিনি ডাগআউটে ভারতীয় ক্রিকেটারকে তাঁর পাশে চান। পন্টিং মনে করেন যে পান্তের মনোভাব এবং ব্যক্তিত্ব দলকে শক্তিশালী করতে পারে। অজি প্রকাশ করেছেন যে তিনি সপ্তাহের প্রতিটি দিনই দিল্লি শিবিরে বাঁ-হাতি ব্যাটারকে চান যদি পান্ত মাঠে আসার জন্য যথেষ্ট ফিট হন।

“যদি সে শারীরিকভাবে খেলার জন্য যথেষ্ট ফিট নাও হয়, তবুও আমরা তাকে পাশে পেতে চাই। সে দলের অধিনায়ক এবং তার সেই মনোভাব ও সংক্রামক হাসি এমন কিছু যা তার প্রতি আমাদের আকৃষ্ট করে। যদি সে সত্যিই ভ্রমণ করতে এবং দলের আশেপাশে থাকতে সক্ষম হয়, তবে আমি চাই সে সপ্তাহের প্রতিদিন ডাগআউটে আমার পাশে বসে থাকুক। মার্চের মাঝামাঝি আমরা যাতে দিল্লিতে একত্রিত হয়ে শুরু করি তা আমি অবশ্যই নিশ্চিত করব। আমাদের ক্যাম্পে সে থাকতে পারলে আমি তাকে পুরো সময় চাই,” পন্টিং আইসিসি রিভিউ শোতে বলেছেন।

আমরা আমাদের আঙ্গুলগুলি ক্রস করে রাখব এবং আশা করি সে শীঘ্রই খেলায় ফিরতে পারবে: পন্টিং

দুইবারের বিশ্বকাপজয়ী অধিনায়ক আহত ভারতীয় ক্রিকেটারের জন্য তার প্রশংসা এবং ভালবাসা প্রকাশ করেছেন যিনি গত মাসে একটি গাড়ি দুর্ঘটনায় মারাত্মক আঘাত থেকে রক্ষা পেয়েছিলেন। 25 বছর বয়সী ভারতীয় ব্যাটিং সেনসেশন তার ডান হাঁটুতে সফল অস্ত্রোপচারের পর আগামী দিনে তার পুনর্বাসন এবং শক্তিশালীকরণ শুরু করতে চলেছে।

“আমি সেই লোকটিকে একেবারেই ভালোবাসি, আমি তাকে ফোনে বলেছিলাম যে গত কয়েকদিন। এটি একটি ভয়ঙ্কর সময় ছিল, প্রত্যেকের জন্য সত্যিই একটি ভীতিকর সময় ছিল, তাকে ছেড়ে দিন। যে কেউ তাকে জানে তারা তাকে ভালবাসে – সে সত্যিই একটি সংক্রামক যুবক। যে তার পায়ের কাছে এখনও বিশ্ব রয়েছে। তাই আমরা আমাদের আঙ্গুলগুলি ক্রস করে রাখব এবং আশা করি যে সে পরে খেলার চেয়ে শীঘ্রই খেলতে ফিরতে পারে,” ক্যাপিটালস অধিনায়কের দ্রুত পুনরুদ্ধারের আশায় পন্টিং বলেছেন।

পন্টিং মনে করেন যে পন্তের মানের খেলোয়াড়কে প্রতিস্থাপন করা সত্যিই কঠিন ছিল, কিন্তু ফ্র্যাঞ্চাইজি আহত ক্রিকেটারকে প্রতিস্থাপন করতে সম্ভাব্য প্রার্থীদের দিকে তাকিয়ে আছে।

“আপনি সেই ছেলেদের প্রতিস্থাপন করতে পারবেন না, সহজে। তারা গাছে বেড়ে ওঠে না, এমন খেলোয়াড়। আমাদের দেখতে হবে – এবং আমরা ইতিমধ্যেই – বদলি হিসেবে দলে আসা, একজন উইকেটরক্ষক-ব্যাটসম্যান। ,” সে যুক্ত করেছিল