ডেভিড ওয়ার্নার বনাম স্টুয়ার্ট ব্রড লড়াই নিয়ে মুখ খুললেন রিকি পন্টিং

Ricky Ponting
Ricky Ponting. (Photo by Robert Cianflone/Getty Images)

অ্যাশেজের চতুর্থ টেস্টে নামার আগে এই মুহূর্তে অস্ট্রেলিয়া শিবিরে সবচেয়ে বেশী চর্চায় রয়েছেন ডেভিড ওয়ার্নার। চলতি অ্যাশেজে এখনও পর্যন্ত সেভাবে নিজের পারফরম্যান্স দেখাতে পারেননি এই তারকা ক্রিকেটার। সেইসঙ্গে স্টুয়ার্ট ব্রডের বিরুদ্ধে তার পারফরম্যান্স এখন ক্রিকেট বিশ্বের কাছে হটকেক। চলতি অ্যাশেজেও স্টুয়ার্ট ব্রডের কাছেই বারবার আউট হতে হয়েছিল এই তারকা ক্রিকেটারকে। সেই নিয়ে আলোতচনা ক্রমসি হতে শুরু করেছে। এই প্রসঙ্গেই এবার মুখ খুলেছেন প্রাক্তন অস্ট্রেলিয়া অধিনায়ক রিকি পন্টিং।

প্রাক্তন অস্ট্রেলিয়ান অধিনায়কের মতে স্টুয়ার্ট ব্রপডের বিরুদ্ধে ডেভিড ওয়ার্নারের লড়াইটা এখন আপর টেকনিক্যাল নেই। সেটা অনেকটাই মানসিক লড়াি হয়ে পড়েছে। আর এটা বেশ চিন্তার একটা বিষয় তা বলার অপেক্ষা রাখে না। ওপেনিংয়ে ডেভিড ওয়ার্নারকে নিয়ে সকলেরই প্রত্যাশার পারদ উর্দ্ধে থাকে। কিন্তু এখনও পর্যন্ত তাঁর সেই পারফরম্যান্স দেখা যায়নি। বরং এবারের অ্যাশেজের বেশীরভাগ ম্যাচেই দেখা গিয়েছে স্টুয়ার্ট ব্রডের সামনেই ব্যর্থ হয়ে সাজঘরের রাস্তায় ফিরতে হয়েছে ডেভিড ওয়ার্নারকে। চতু্র্থ টেস্টে তাঁকে না খেলানো নিয়েও একা গুঞ্জন শুরু হয়েছে।

এখনও পর্যন্ত ৬ ইনিংস খেলে ১৪১ রান করেছেন ডেভিড ওয়ার্নার

চলতি অ্যাশেজ সিরিজে এখনও পর্যন্ত নিজের সেরা পারফরম্যান্স দেখাতে পারেননি ডেভিড ওয়ার্নার। বরং একের পর এক ম্যাচে ব্যর্থ হয়েই সাজঘরে ফিরতে হয়েছিল এই তারকা ক্রিকেটারকে। শেষ ম্যাচে হেডিংলীতেও নিজের পারফরম্যান্স দেখাতে পারেননি ডেভিড ওয়ার্নার। তৃতীয় টেস্টে দুই ইনিংস মিলিয়ে ডেভিড ওয়ার্নারের রান ছিল মাত্র ৫। প্রথম ইনিংসে তিনি ৪ রানে সাজঘরে ফিরেছিলে। দ্বিতীয় ইনিংসে ডেভিড ওয়ার্নার মাত্র ১ রানই করতে পেরেছিলেন। সেখানেই শেষপর্যন্ত কী হয় সেটাই এখন দেখার।

তাঁকে নিয়ে রিকি পন্টিং জানিয়েছেন, “যখন কোনও বোলার আপনাতে ১৭ বার আউট করে থাকেন, সেই সময় সেটা অনেকটাই মানসিক সমস্যা হয়ে থাকে। এমনকী তার থেকেও বেশী মানসিক লড়াই হয়ে পড়ে। টেকনিক্যাল লড়াইয়ের থেকেও তখন সেটা মানসিক লড়াই  বেশী হয়ে পড়ে। তবে এই মুহূর্তে সিরিজ নিয়ে ভাবছি। সেখানে ডেভিড ওয়ার্নারের দিকেই রয়েছি আমি”।

এখনও পর্যন্ত তিনটি ম্যাচেই অস্ট্রেলিয়ার ওপেনিংয়ে দেখা গিয়েছে ডেভিড ওয়ার্নারকে। ছটি ইনিংসে মত্র ১৪১ রানই করতে পেরেছেন তিনি। আর সেটা যে বেশ চিন্তায় ফেলেছে অস্ট্রেলিয়াকে তাও বলার অপেক্ষা রাখে না। মিচেল মার্শ ফিরেছেন। ক্যামেরন গ্রীণও চোট সারিয়ে সুস্থ। চতুর্থ টেস্টে ডেভিড ওয়ার্নার খেলতে পারেন কিনা সেটাই এখন দেখার।