অবসর প্রত্যাহার করলেন মনোজ তিওয়ারি, আবারও বাংলার হয়ে খেলবেন এই অভিজ্ঞ ব্যাটার

Manoj Tiwary
Manoj Tiwary. (Photo Source: Instagram)

প্রাক্তন ভারতীয় ব্যাটার মনোজ তিওয়ারি তার অবসরের সিদ্ধান্ত প্রত্যাহার করে বাংলার হয়ে অবিলম্বে প্রথম-শ্রেণীর ক্রিকেটে ফিরবেন বলে জানা গেছে। প্রসঙ্গত উল্লেখ্য, ৩রা আগস্ট, বৃহস্পতিবার, নিজের অফিসিয়াল সোশ্যাল মিডিয়া হ্যান্ডেলের মাধ্যমে অবসরের কথা ঘোষণা করেছিলেন এই অভিজ্ঞ ব্যাটার।

বেশ কয়েকটি মিডিয়া রিপোর্ট অনুযায়ী, ক্রিকেট অ্যাসোসিয়েশন অফ বেঙ্গলের (সিএবি) সভাপতি স্নেহাশিস গাঙ্গুলীর সাথে একটি বৈঠকের পরে মনোজ তিওয়ারি ক্রিকেট জগতে ফিরে আসার সিদ্ধান্ত নিয়েছেন। ৮ই আগস্ট, মঙ্গলবার, এই অভিজ্ঞ ক্রিকেটার একটি সংবাদ সম্মেলনে আনুষ্ঠানিকভাবে নিজের অবসরের সিদ্ধান্ত প্রত্যাহারের খবরটি প্রকাশ করবেন বলে জানা গেছে।

মনোজ তিওয়ারির অনুপস্থিতিতে বাংলা দলের মিডল অর্ডারে একটি শূন্যতা তৈরি হয়েছে। ৩৭ বছর বয়সী এই ক্রিকেটারের নেতৃত্বে ২০২২-২৩ রঞ্জি ট্রফির ফাইনালে পৌঁছেছিল বাংলা। তবে ইডেন গার্ডেন্সে সৌরাষ্ট্রের কাছে হেরে যাওয়ায় ট্রফি ঘরে তুলতে পারেনি তারা। মনোজ তিওয়ারির ফিরে আসা বাংলা দলের জন্য সত্যিই একটি দারুণ খবর।

https://twitter.com/RevSportz/status/1688807561460678657?t=16K2-KzSo8jPH1smrSen-Q&s=19

প্ৰথম-শ্রেণীর ক্রিকেটে ১০,০০০ রান সম্পূর্ণ করা থেকে খুব বেশি দূরে নেই মনোজ তিওয়ারি

২০০৪ সালের ডিসেম্বর মাসে প্রথম-শ্রেণীর ক্রিকেটে অভিষেক করেছিলেন মনোজ তিওয়ারি। এই অভিজ্ঞ ব্যাটার ৪৮.৫৬ গড়ে ৯৯০৮ রান সংগ্রহ করেছেন। তার নামে ২৯টি শতরান এবং ৪৫টি অর্ধশতরান রয়েছে। এই ৩৭ বছর বয়সী ক্রিকেটার ১০,০০০ রানের মাইলফলক স্পর্শ করা থেকে মাত্র ৯২ রান দূরে রয়েছেন। ২০০৬-০৭ রঞ্জি ট্রফিতে ৯৯.৫০ গড়ে ৭৯৬ রান করে সবাইকে চমকে দিয়েছিলেন তিনি। তার এই দুর্দান্ত পারফরম্যান্সের পর তাকে বাংলাদেশ সফরের জন্য ভারতের স্কোয়াডে জায়গা দেওয়া হয়।

অন্যদিকে, লিস্ট এ ক্রিকেটে তিনি ১৬৯টি ম্যাচ খেলেছেন এবং ৪২.২৮ গড়ে ৫৫৮১ রান করেছেন। তিনি ভারতের হয়ে ১২টি একদিনের ম্যাচ খেলে ২৬.০৯ গড়ে ২৮৭ রান সংগ্রহ করেছেন। তিনি চেন্নাইয়ে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে অপরাজিত ১০৪ রানের একটি দুর্দান্ত ইনিংস খেলেছিলেন, যা এই ফরম্যাটে তার সর্বোচ্চ স্কোর ছিল। এই অভিজ্ঞ ব্যাটার আন্তর্জাতিক টি-২০ ক্রিকেটে মাত্র ৩টি ম্যাচ খেলেছিলেন। এই ম্যাচগুলিতে তিনি খুব একটা ভালো পারফরম্যান্সের প্রদর্শন করতে পারেননি।

ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) ৯৬টি ম্যাচ খেলে ১৬৮৬ রান করেছেন মনোজ তিওয়ারি। তার গড় এবং স্ট্রাইক রেট হল যথাক্রমে ২৯.০৭ এবং ১১৭.৪১। তার নামে ৭টি অর্ধশতরান রয়েছে।