বাংলা

করোনা সারিয়ে আগামী ২৪ জুনই ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন

Ravichandran Ashwin
Ravichandran Ashwin. (Photo by GLYN KIRK/AFP via Getty Images)

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্ট ্যাচে নামার আগে সুখবর ভারতীয় শিবিরে। করোনা সারিয়ে সুস্থ রবিতন্দ্রন অশ্বিন। সবকিছু ঠিকঠাক চললে আগামী ২৪ জুনই ইংল্যান্ডে ভারতীয় দলের সঙ্গে যোগ দেবেন তিনি। তবে ২৪ জুন শুরু হতে চলা লেস্টারশায়ারের বিরুদ্ধে প্রস্তুতি ম্যাচে খেলবেন না এই তারকা ক্রিকেটার। আগামী ১ জুন থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে সিরিজ নির্ণায়ক টেস্ট ম্যাচে নামবে ভারত। সেই দলেরই অন্যতম প্রধান সদস্য রবিচন্দ্রন ইশ্হিন অশ্বিন। তাঁর দলের সঙ্গে যোগ দেওয়ার খবর যে ভারতীয় শিবিরে স্বস্তি ফিরিয়ে তা বলাই বাহুল্য।

গত ১৬ জুন ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিয়ছিল টিম ইন্ডিয়া। বিরাট কোহলিরা গেলেও সেই দলের সঙ্গে যেতে দেখা যায়নি রোহিত শর্মা এবং রবিচন্দ্রন অশ্বিনকে। আর সেই খবর যে ক্রিকমহলে বেশ জল্পনার সৃষ্টি করেছিল তা বলার অপেক্ষা রাখে না। যদিও রোহিত শর্মা কয়েকদিন পরই ইংল্যান্ডের উদ্দেশে রওনা দিয়েছিলেন। ব্যক্তিগত কারণেই কয়েকদিন পরে গিয়েছিলেন তিনি। কিন্তু অশ্বিনকে নিয়ে জল্পনাটা মিটছিল না। এরপরই রবিচন্দ্রন অশ্বিনের করোনায় আক্রান্ত হওয়ার খবর আসে।

ইংল্যান্ড সফরের আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন রবিচন্দ্রন অশ্বিন

গত সপ্তাহেই ভারতীয় দলের যাত্রা শুরুর দুদিন আগেই করোনায় আক্রান্ত হয়েছিলেন এই তারকা স্পিনার। এরপরই বেঙ্গালুরুতেই আইসোলেশনে ছিলেন অশ্বিন। তাঁকে ছাড়াই ভারতীয় দলকে যাত্রা করতে হয়েছিল। সেইসঙ্গে শুরু হয়েছিল নতুন গুঞ্জন। ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে ভারতীয় দলের হয়ে নামতে পারবেন তো অশ্বিন। যে কারনে জয়ন্চ যাদবকেও স্ট্যান্ডবাই ক্রিকেটার হিসাবে তৈরি রাখা হচ্ছে। বুধবারই অবশ্য সুখবরটা আসে সকলের জন্য।

শোনাযাচ্ছে রবিচন্দ্রন অশ্বিন এখন করোনা মুক্ত। সুস্থই রয়েছেন তিনি। সবকিছু ঠিকঠাক চললে আগামী ২৩ অথবা ২৪ জুনই ভারতীয় দলের সঙ্গে যোগ দিতে চলেছেন রবিচন্দ্রন অশ্বিন। তবে লেস্টারশায়ারের বিরুদ্ধে যে প্রস্তুতি ম্যাচ রয়েছে, সেখানে খেলতে নামবেন না তিনি। ইতিমধ্যেই অবশ্য ইংল্যান্ড পৌঁছে ভারতীয়  দলের ক্রিকেটাররা প্রস্তুতি শুরু করে দিয়েছেন। অশ্বিন যোগ দেওয়ার পর যে দলের শক্তি অনেকটাই বাড়বে তা বলার অপেক্ষা রাখে না।

আগামী ১ জুলাই থেকে ইংল্যান্ডের বিরুদ্ধে এই টেস্টে নামবে ভারতীয় দল। ড্র করতেই পারলেই ইংল্যান্ডের মাটিতে সিরিজ জিতে রেকর্ড গড়বে টিম ইন্ডিয়া। সেখানে রবিচন্দ্রন অশ্বিন যে ভারতীয় দলের অন্যতম প্রধান অস্ত্র তা বলার অপেক্ষা রাখে না। সদ্য সমাপ্ত আইপিএলেও দুর্ধর্ষ পারফরম্যান্স দেখিয়েছিলেন তিনি। এখন শুধুই রবিচন্দ্রন অশ্বিনের ভারতীয় দলের সঙ্গে যোগ দেওয়ার অপেক্ষা।