সঞ্জু স্যামসনের পারফরম্যান্স নিয়ে হতাশ পার্থিব পটেল

Sanju Samson
Sanju Samson. (Image Source: Twitter)

ওযেস্ট ইন্ডিজের বিরুদ্ধে টি টোয়েন্টিসিরিজেই সুযোগ পেয়েছেন সঞ্জু স্যামসন। কিন্তু ক্যারিবিয়ান ব্রিগেডের বিরুদ্ধে পরপর দুই ম্যাচেই ব্যর্থ হয়ে সাজঘরে ফিরে গিয়েছেন তিনি। বারবার পওয়া সুযোগ পাওয়া সত্ত্বেও তা কাজে না লাগাতে পারাটা যে সঞ্জু স্যামসনের সামনে বড় সমস্যা হয়ে দাঁড়াতে পারে তা নিয়ে কোনও দ্বিমত নেই প্রাক্তন ভারতীয় উইকেটকিপার ব্যাটার পার্থিব পটেলের। সঞ্জু স্যামসনের একের পর এক সুযোগ নষ্ট করতে দেখে খানিকটা হতাশই হয়েছেন তিনি। এমন পারফর্ম্যান্স যে সঞ্জু স্যামসনের আগামী টি টোয়েন্টি বিশ্বকাপ খেলার পথেও একটা বড়সড় বাধা হয়ে দাঁড়াতে পারে তা বলার অপেক্ষা রাখে না।

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে প্রথম টি টোয়েন্টিতে ১২ রানেই সাজঘরে ফিরতে হয়েছিল সঞ্জু স্যামসনকে। দ্বিতীয় টি টোয়েন্টি ম্যাচেও ১০ রানের গন্ডী টপকাতে পারেননি এই তারকা ক্রিকেটার। দেশের জার্সিতে সম্প্রতি একেবারেই টি টোয়েন্টি ফর্ম্যাটে ভাল পারফরম্যান্স দেখাতে পারছেন না সঞ্জু স্যামসম। এবার ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে সিরিজ শুরু হওয়ার আগে তাঁকে দলে রাখার দাবীতে সোচ্চ্বার হয়েছিলেন প্রাক্তন থেকে বিশেষজ্ঞরা। কিন্তু সঞ্জু স্যামসন সেই সুযোগ কাজে লাগাতে একেবারেই ব্যর্থ হয়েছেন এই মুহূর্তে।

দ্বিতীয় টি টোয়েন্টিতেও বড় রান করতে পারেননি সঞ্জু স্যামসন

ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে এই সিরিজ থেকে যে আগামী টি টোয়েন্টি বিশ্বকাপের দল গঠনের কাজ সুরু হয়ে গিয়েছে তাবলার অপেক্ষা রাখে না।   কিন্তু সেই পরীক্ষায় এখনও পর্যন্ত সফল হতে পারেননি সঞ্জু স্যামসন। অবিষেক হওয়ার পর প্রায়পাঁচবথর পর ফে্র বারতী. টি টোয়েন্টিদলে ডাক পেয়েচিলেন স়্জু স্যামস,ন। কিন্তু এখনও পর্যন্ত নিজের পারফরম্যান্স দেখাতে পারেননি এই তারকা ক্রিকেটার। আর সেটাই যেক্রমশ চিন্তা বাড়াচে সুরু করেছে তা বলতে কোমনও দ্বিধা নেই পার্থিব পটেলের।

প্রাক্তন এই ভারতীয় ক্রিকেটার জানিয়েছেন, “যখনই ভারতীয় দল হারে সেই সময় আমরা নেতিবাচক দিকগুলোই দেখেছি। েমনকী সাজাবলের ফর্ম্যাটের সিরিজ চলাকানীি বারতীয় দলের ব্যাটিং  পারফরম্যান্স নিয়েই আলোচনা করেছি। যখনই সঞ্জু স্যামসন ভারতীয় দলে সুযোগ পাননি তা নিয়ে আমরা আলোচনা করেছি। কিন্তু যখনই তিনি সেই সুযোগ পেয়েছেন তা কাজে লাগাতে পারেননি সঞ্জু স্যামসন। আমার মনে হচ্ছে তাঁর হাত খথেকে সময় ক্রমশই বেড়িয়ে যাচ্ছে”।

সম্প্রতি যে ১৯ টি টি টোয়েন্টি ম্যাচ তিনি কেলেছেন সেখানে সঞ্জু স্যামসন করেছেন মাত্র একটি অর্ধশতরান। ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে তৃতীয় টেস্টে শেষপর্যন্ত ভারতীয় দলের হয়ে সঞ্জু স্যামসন বড় পারফরম্যান্স দেখাতে পারেন কিনা সেটাই দেখার।