বাংলা

ঋষভ পন্থের জায়গায় ফিল সল্টকে খেলানোর পরামর্শ প্রজ্ঞান ওঝার

Rishabh Pant
Rishabh Pant. (Photo Source: IPL/BCCI)

আগামী মার্চ মাসে শুরু হতে চলেছে আইপিএল। কিন্তু সেই মঞ্চেই নামতে পারবেন না দিল্লি ক্যাপিটালসের তারকা ক্রিকেটার তথা অধিনায়ক ঋষভ পন্থ। আর  সেই জায়গাতেই দিল্লি ক্যাপিটালসে ঋষভ পন্থের যোগ্য পরিবর্ত ক্রিকেটার কে হতে পারেন তা নিয়েই এবার গুরুত্বর্ণ পরামর্শ দিলেন প্রাক্তন ক্রিকেটার প্রজ্ঞান ওঝা।। তাঁর মতে আসন্ন আইপিএলে ঋষভ পন্থের পরিবর্তে ফিল সল্টককেই খেলানো উচিত্। কয়েকদিন আগেই শুরু হয়্ছে সাউথ আফ্রিকা টি টোয়েন্টি। সেখানেই তাঁর পারফরম্যান্স দেখে এমন মন্তব্য করেছেন প্রজ্ঞান ওঝা।

আগামী মার্চে শুরু হবে এই মরসুমের আইপিএল। কিন্তু সেই মঞ্চেই নামতে পারবেন না ঋষভ পন্থ। গতবছরের শেষে ভয়াবহ গীড়ী দূর্ঘটনার কবলে পড়েছিলেন এই তারকা ক্রিকেটার। এই মুহূর্তে হাসপাতালে চিকিত্সাধীন রয়েছেন ঋষভ পন্থ। এবারের আইপিএলে যে তাঁর খেলার সম্ভাবনা নেই সেই কথা কয়েকদিন আগেই নিশ্চিত করে দিয়েছেন দিল্লি ক্যাপিটালসের ক্রিকেট ডিরেক্টর সৌরভ গঙ্গোপাধ্যায়। এই প্রসঙ্গেই শেষপর্যন্ত এমন মতামত দিয়েছেন প্রাক্তন ক্রিকেটার প্রজ্ঞান ওঝা।

এবারের আইপিএলে নেই দিল্লি ক্যাপিটালস অধিনায়ক ঋষভ পন্থ

দক্ষিণ আফ্রিকা টি টোয়েন্টি লিগে এই মুহূর্তে সানরাইজার্স ইস্টার্ন কেপের হয়ে খেলছেন ফিল সন্ট। সেখানেই দুকন্ত ফর্মে রয়েছেন তিনি। ঋষভ পন্থের পরিবর্তে এই তারকা উইকেটকিপার ব্যাটারকেই খেলানোর পরামর্শ দিচ্ছেন প্রজ্ঞান ওঝা। ঋষভ পন্থ না খেলতে পারায় এই মুহূর্তে দিল্লি ক্যাপিটালসের অন্যতম প্রধান চিন্তা হল তাদের নেতৃত্বের দায়িত্ব কোন ক্রিকেটারের ওপর উঠবে। যদিও শোনাযাচ্ছে সেই দৌড়ে খানিকটা এগিয়ে রয়েছেন অস্ট্রেলিয়ার তারকা ডেভিড ওয়ার্নার।

এউ প্রসঙ্গে  প্রজ্ঞান ওঝা জানিয়েছেন, সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যপার হল যখন আমরা তাদের সিস্টার ফ্র্যাঞ্তাইজিকে নিয়ে কথা বলছি, সেই পরিস্থিতিতে ফিল সল্টের মতো কোনও ক্রিকেটারকে এখানে খেলানো উচিত্। কারণ এখানে তিনি যথেষ্ট ভাল পারফরম্যান্সই প্রদর্শন করছেন। আমার মনে হয় এই মুহূর্তে যেকোনও দলের থিঙ্ক ট্যাঙ্করাই এদিকে তাকিয়ে রয়েছে। কারণ তাদের সকলের দলেই খানিকটা গ্যাপ রয়েছে। সেখানে এই তারকা ক্রিকেটার পরিবর্ত হতেই পারে।

যদিও এই প্রতিযোগিতার শুরুতে সানরাইজার্স ইস্টার্ন কেপের বিরুদ্ধে জয় তুলে নিয়েছে। সেখানেই বিধ্বংসী পারফরম্যান্স দেখিয়েছেন  ইংল্যান্ডের এই তারকা  ক্রিকেটার ফিল সল্ট।  সেই ্মযাচে ৪৭ বলে ৭৭ রানের বিধ্বংসী পারফর্মযান্স দেখিয়েছিলেম ফিল সল্ট। শুধু তাই নয় ইংল্যান্ডের হয়েও টি টোয়েন্টিতে যথেষ্ট সফল ফিল সল্ট। এবার অবশ্য দিল্লি ক্যাপিটাবস শিবিরেই রয়েছেন তিনি। সেজন্যই এমন পরামর্স দিচ্ছেন প্রজ্ঞান ওঝা।