বাংলা

ফিরে এসেই সাড়া ফেলে দিল ‘মউকা মউকা’ বিজ্ঞাপন, টি-২০ বিশ্বকাপের আগেই পাকিস্তানকে খোঁচা

রিলিজ হতেই ভাইরাল সোশ্যাল মিডিয়ায়

India vs Pakistan
India vs Pakistan. (Photo Source: Twitter/StarSports)

ভারত এবং পাকিস্তান রাজনৈতিক চাপান-উতোরের কারণে কোনও দ্বিপাক্ষিক সিরিজ খেলে না ঠিকই, কিন্তু ক্রিকেটে সমর্থকদের মধ্যে এই দুই দেশের প্রতিদ্বন্দ্বিতা নিয়ে সব সময়ই উত্তেজনা থাকে চরমে। বিশেষত এখন যেহেতু আইসিসি টূর্নামেন্টগুলিতেই দেখা হয় এই দুই দেশের, তাই এই ম্যাচ গুলির জন্য সমর্থকদের প্রত্যশার পারদ থাকে শীর্ষে। এবার টি-২০ বিশ্বকাপে ২৪শে অক্টোবর মুখোমুখি হতে চলেছে ভারত এবং পাকিস্তান। দুই দেশেরই বিশ্বকাপ সফর শুরু হবে এই ম্যাচের মধ্যে দিয়ে, তাই স্বাভাবিকভাবেই এই লড়াইকে কেন্দ্র করে উত্তরোত্তর বৃদ্ধি পাচ্ছে আগ্রহ।

অস্ট্রেলিয়া ও নিউজিল্যান্ডে আয়োজিত ২০১৫ আইসিসি বিশ্বকাপের সময় প্রথমবার ‘মউকা মউকা’ বিজ্ঞাপনটি স্টার স্পোর্টসে সম্প্রচারিত হয়। তখন থেকেই নিপুল জনপ্রিয়তা অর্জন করে বিজ্ঞাপনটি। গতবার ২০১৯ সালের বিশ্বকাপের সময় আরো জনপ্রিয়তা লাভ করে বিজ্ঞাপনটি। বিজ্ঞাপনের মূল ভাবটি ধরে রেখে নতুন একটি বিজ্ঞাপন প্রকাশিত হয় সেই বছর। সংযুক্ত আরব আমিরশাহীতে এবারের টি-২০ বিশ্বকাপ শুরু হওয়ার আগে সামনে এলো সেই বিজ্ঞাপনের নতুন ভার্শন। যা ফের একবার ইতিমধ্যেই সমর্থকদের মধ্যে প্রবল জনপ্রিয় হয়ে উঠেছে।

এবারের বিজ্ঞাপনে দেখা যায় পাক ক্রিকেটের এক ভক্ত দুবাইতে একটি ভারতীয় ব্যবসায়ীর ইলেকট্রনিক্সের দোকানে এসেছেন। তার হাতে রয়েছে বাজির একটি বাক্স। তাকে দেখেই সাদরে আপ্যায়ন করেন ওই ভারতীয় ব্যবসায়ী। পাকিস্তানের ওই সমর্থক বলেন, এবার একটি বড় টিভি দেখান কারণ বাবর আজমরা দুবাই থেকে ছয় মারবেন এবং কাঁচ ভাঙবে দিল্লিতে। জবাবে ওই ভারতীয় ব্যবসায়ী তাকে দুটি টিভি দেখান এবং বলেন একটি টিভির সঙ্গে একটি টিভি ফ্রী রয়েছে। যাতে ভারতের কাছে হারের পর একটি টিভি ভাঙতে পারেন আপনি।

ভারতের বিরুদ্ধে পাকিস্তান হারার পর পাকিস্তানে অনেক সময়ই টিভি ভেঙে ফেলেন সমর্থকরা। সেই ঘটনার সূত্র টেনেই অভিনীত হিয়েছে বিজ্ঞাপনটি। এই বিজ্ঞাপনের ট্যাগলাইন দেওয়া হয়েছে ‘বাই ওয়ান ব্রেক ওয়ান ফ্রি’। বিজ্ঞাপনটি সামনে আসতেই সেটি এখন রীতিমতো ভাইরাল হয়ে উঠেছে সোশ্যাল মিডিয়ায়।

প্রসঙ্গত উল্লেখ্য, বিশ্বকাপে ভারতের সামনে পাকিস্তানের রেকর্ড খুবই খারাপ। ওডিআই বিশ্বকাপই হোক কিম্বা টি-২০ বিশ্বকাপ, এখনো ভারতের বিরুদ্ধে একটিও ম্যাচ জিততে পারেনি তারা। ভারতের বিরুদ্ধে আইসিসি টুর্নামেন্টে তাদের একমাত্র জয় এসেছে চ্যাম্পিয়ন্স ট্রফিতে। তারপর থেকে ভারতের বিরুদ্ধে আর কোনও ম্যাচে জিততে পারেনি তারা। আবারও পাকিস্তানের সামনে আরো একবার ‘মউকা’ ভারতকে প্রথমবারের জন্য বিশ্বকাপে হারানোর।