বাংলা

ওয়াশিংটনের স্বাক্ষর ঘোষণা করল ল্যাঙ্কাশায়ার

এনসিএ-র রিহ্যাব শেষ করেই ল্যাঙ্কাশায়ারে যোগ দেবেন ভারতের স্পিন বোলিং অলরাউন্ডার

Washington Sundar
Washington Sundar. (Photo by Mark Fletcher/MI News/NurPhoto via Getty Images)

ল্যাঙ্কাশায়ার ইংলিশ কাউন্টি ক্রিকেটের চলমান মরসুমের জন্য ভারতীয় অলরাউন্ডার ওয়াশিংটন সুন্দরকে সই করার ঘোষণা দিয়েছে। সুন্দর তাঁর হাতে ওয়েবিং সম্পর্কিত একটি আঘাতের কারণে কিছু সময়ের জন্য খেলার বাইরে ছিলেন এবং এখন জাতীয় ক্রিকেট একাডেমিতে (এনসিএ) পুনর্বাসনের মাধ্যমে মাঠে ফিরে আসতে প্রস্তুত।

ল্যাঙ্কাশায়ার জানিয়েছে যে ভারতীয় অলরাউন্ডার পুরো ওয়ানডে কাপ প্রতিযোগিতার জন্য উপলব্ধ থাকবেন। ল্যাঙ্কাশায়ার বর্তমানে কাউন্টি চ্যাম্পিয়নশিপ বিভাগের এক পয়েন্ট টেবিলে তৃতীয় অবস্থানে রয়েছে।

ল্যাঙ্কাশায়ারের হয়ে খেলতে পেরে আমি অত্যন্ত উত্তেজিত, বলেছেন ওয়াশিংটন

“ওয়াশিংটন, যেটি সাম্প্রতিক চোটের পরে বিসিসিআই-এর সাথে পুনর্বাসনের সময়কাল অনুসরণ করছে, পুরো রয়্যাল লন্ডন ওয়ান-ডে কাপ প্রতিযোগিতার জন্য উপলব্ধ থাকবে, এবং ফিটনেসের উপর নির্ভর করে, জুলাই মাসে এলভি = কাউন্টি চ্যাম্পিয়নশিপ গেমগুলির জন্য” জানিয়েছে ল্যাঙ্কাশায়ার, ক্রিকবাজ অনুযায়ী।

সুন্দর বলেছেন যে তিনি প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেট খেলতে পেরে উত্তেজিত, যোগ করেছেন যে তিনি এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে খেলার জন্য অপেক্ষা করতে পারবেন না।

“ল্যাঙ্কাশায়ার ক্রিকেটের সাথে প্রথমবারের মতো কাউন্টি ক্রিকেট খেলতে পেরে আমি অত্যন্ত উত্তেজিত। ইংলিশ কন্ডিশনে খেলা আমার জন্য একটি দুর্দান্ত অভিজ্ঞতা হবে এবং আমি এমিরেটস ওল্ড ট্র্যাফোর্ডে খেলার জন্য অপেক্ষা করতে পারি না,” ক্লাবের পক্ষ থেকে সুন্দরকে উদ্ধৃত করা হয়েছে। আমি এই সুযোগটি ঘটতে দেওয়ার জন্য ল্যাঙ্কাশায়ার ক্রিকেট এবং বিসিসিআই উভয়কেই ধন্যবাদ জানাতে চাই এবং আমি আগামী মাসে স্কোয়াডের সাথে যোগ দেওয়ার জন্য উন্মুখ।”

২০১৭ সালের ডিসেম্বরে তার আন্তর্জাতিক অভিষেক হওয়ার পর থেকে সুন্দর ভারতের হয়ে চারটি টেস্ট ম্যাচ, চারটি ওডিআই এবং ৩১টি টি-টোয়েন্টি খেলেছেন৷ তিনি ভারতের হয়ে শেষবার ফেব্রুয়ারিতে আহমেদাবাদে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে একটি ওডিআই খেলেছিলেন৷ প্রধানত একজন অফ-স্পিনার যিনি অর্ডারের নিচে ব্যাট করতে পারেন, সুন্দর তিনটি ফরম্যাটেই ৩৬ উইকেট নিয়েছেন এবং ব্যাট দিয়ে ৩৬৯ রান করেছেন।

সুন্দর টেস্টে কিছু মূল্যবান ইনিংস খেলেছেন, যার মধ্যে আহমেদাবাদে ইংল্যান্ডের বিপক্ষে তার অপরাজিত ৯৬ রান এবং ২০২১ থেকে বিখ্যাত গাব্বা টেস্টে অস্ট্রেলিয়ার বিরুদ্ধে ৬২ রানের ইনিংস রয়েছে। তিনি ইংল্যান্ডে তার অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে তার ক্লাবকে আরও উঁচুতে নিয়ে যাবেন বলে আশা করা হচ্ছে।