জোরকদমে চলছে জসপ্রীত বুমরার বোলিং প্রস্তুতি, আয়ারল্যান্ড সফরে ফিরতে পারেন তিনি

Jasprit Bumrah
Jasprit Bumrah. ( Image Source: Twitter )

আয়ারল্যান্ড সিরিজে জসপ্রীত বুমরার ফেরার ইঙ্গিতটা আগে থেকেই পাওয়া গিয়েছিল।  সবকিছু ঠিকঠাক চললে যে  আয়ারল্যান্ডেের বিরুদ্ধেই প্রায় এক বছর পর মাঠে নামতে চলেছেব জসপ্রীত বুমরাহ তা বলার অপেক্ষা রাখে না। চোট সারিয়ে কার্যত সম্পূর্ণ সুস্থ হয়ে উঠেছেন জসপ্রীত বুমরাহ। সম্প্রতি একটি ভিডিও ভাইরাল হয়েছে সোশ্যাল মিডিয়াতে। সেখানেই দেখা যাচ্ছে যে এনসিএতে জোরকদমে বোলিং প্রস্তুতি সারছেন জসপ্রীত বুমরাহ। এটাই যে তাঁর সুসস্থ হয়ে ওঠার সবচেয়ে বড় প্রমাণ তা বলার অপেক্ষা রাখে না। এখন শুধুই জসপ্রীত বুমরার দেশের জার্সিতে নামার অপেক্ষায় সকলে।

শোনাযাচ্ছে এখন নাকি এনসিএ-তে প্রতিদিন প্রায় ৮ থেকে ১০ ওভার টানা বোলিং করছেন জসপ্রীত বুমরাহ। বিশ্বকাপের আগে জসপ্রীত বুমরার সেরে ওঠা যে ভারতীয় শিবিরের স্বস্তি অনেকটাই বাড়াবে তা বলার অপেক্ষা রাখে না। এর আগে শোনা গিয়েছিল জসপ্রীত বুমরাহ ১০০ শতাংশ সুস্থ না হলে তাঁকে ভারতীয় দলে ফেরানো হবে না। কিন্তু প্রকাশ্যা আসা ভিডিও-তে যা দেখা যাচ্ছে, তাতে ভারতীয় দলের অন্দরে স্বস্তির আবহ তৈরি হওয়াটাই স্বাভাবিক। আগামী অগস্টে আয়ারল্যান্ডের বিরুদ্ধে নামবে ভারতীয় দল।

গত সেপ্টেম্বর মাস থেকে চোটের জন্য দলের বাইরে রয়েছেন জসপ্রীত বুমরাহ

গত সেপ্টেম্বর থেকে ভারতীয় দলের বাইরে রয়েছেন জসপ্রীত বুমরাহ।  বেশ কয়েকবার চেষ্টা চালানো হলেও পুরোপুরি সুস্থ হয়ে মাঠে ফিরতে পারেননি এই তারকা ক্রিকেটার। গত মার্চ মাসে অস্ত্রোপচারও হয়েছিল জসপ্রীত বুমরার। এই মুহর্তে এনসিএ-তে ভিভিএস লক্ষণের তত্ত্বাবধানেই রয়েছেন জসপ্রীত বুমরাহ। একইসঙ্গে স্পোর্টস সাইন্স বিভােগের চেয়ারম্যান নীতিন পটেলও কড়া  পর্যবেক্ষণে রেখেছেন জসপ্রীত বুমরাহকে।

গতবছর এশিয়া কাপের আগেই কোমড়ের সমস্যার জেরে ভারতীয় দল থেকে চিটকে গিয়েছিলেন জসপ্রীত বুমরাহ। টি টোয়েন্টি বিশ্বকাপের কথা মথায় রেখেই সেই সময় জসপ্রীত বুমরাকে নিয়ে বিশেষ তাড়াহুড়ো করতে নরাজ ছিল না ভারতীয় বোর্ড। বিশ্বকাপের আগে দক্ষিণ আফ্রিকা সফরে ভারতীয় দলে ফিরলেও, ফের সেই পুরনো চোটের জন্যই ছিটকে গিয়েছিলেন জসপ্রীত বুমরাহ।

চোটের জন্য এবারের আইপিএল থেকে বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের মঞ্চেও নামতে পারেননি ভারতীয় দলের এই তারকা ক্রিকেটার। তবে ধীরে ধীরে অনেকটাই সুস্থ হয়ে উঠেছেন এই তারকা ক্রিকেটার। ফিজিওথেরাপি চলছে তাঁর। তবে এখন নাকি জসপ্রীত বুমরাহ পুরোপুরি সুস্থ হয়ে উঠেছেন। সামনের আয়ারল্যান্ড সফরেই ভারতীয় দলের জার্সিতে দেখা যেতে চলেছে তাঁকে। শুধুই বোর্ডের তরফে সরকারীভাবে ঘোষণার অপেক্ষা এখন।