বাংলা

ভারতীয় দলে প্রত্যাবর্তন নিয়ে ভাবছেন না পৃথ্বী শ

এই মুহূর্তে মুম্বইয়ের অধিনায়কত্ব দিচ্ছেন রঞ্জি ট্রফি ফাইনালে

Prithvi Shaw.

ভারতীয় ব্যাটার পৃথ্বী শ দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে ঘরের টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে না থাকার পরে আয়ারল্যান্ড সফরের জন্যও সুযোগ পেতে ব্যর্থ হন। শ বর্তমানে চলমান রঞ্জি ট্রফিতে মুম্বাইয়ের সাথে রয়েছেন, বলেছেন যে জাতীয় দলে প্রত্যাবর্তন করা তার মনের “কোথাও কাছাকাছি” নয় কারণ রঞ্জি ট্রফি জেতা তার মূল উদ্দেশ্য।

শ-এর নেতৃত্বে মুম্বাই বর্তমানে বেঙ্গালুরুতে মধ্যপ্রদেশের বিপক্ষে রঞ্জি ট্রফির ফাইনালে খেলছে। তিনি বলেছিলেন যে এই মুহুর্তে প্রস্তুতিগুলি ফাইনালের জন্য ছিল, তিনি যোগ করেন যে বাইরে কী ঘটছে সেদিকে তিনি মনোযোগ দিচ্ছেন না। “এটা আমার মনের কাছাকাছি কোথাও নেই আপনি জানেন – ভারতীয় দলে প্রত্যাবর্তন,” শ হিন্দুস্তান টাইমসকে বলেছেন।

কাপ পাওয়া আমার মূল উদ্দেশ্য: শ

এই পর্বে চার ইনিংসে দুটি অর্ধশতক করায় মুম্বাই অধিনায়ক টুর্নামেন্টের নকআউটে দলের অন্যতম প্রধান খেলোয়াড়। “কাপ পাওয়া আমার মূল উদ্দেশ্য এবং এটি জেতা ছাড়া অন্য কিছু ভাবছি না,” শ বলেছেন। “রঞ্জি ট্রফির জন্য আমরা কী করেছি তা প্রস্তুতি এবং বাইরে কী ঘটছে তার উপর ফোকাস না করা। এটি রঞ্জি ট্রফি জেতা এবং সেই আনন্দের মুহূর্তগুলি ফিরে পাওয়ার বিষয়ে,” তিনি যোগ করেছেন।

প্রথম ইনিংসে ২১৩ রানের লিডের কারণে মুম্বাই সেমিফাইনালে উত্তরপ্রদেশকে ছিটকে দেয়। মুম্বাই ব্যাটারদের দ্বারা এটি একটি প্রভাবশালী প্রদর্শন ছিল, প্রথম ইনিংসে ৩৯৩ এবং দ্বিতীয় ইনিংসে ৫৩৩ রান করে তাদের পক্ষে ম্যাচটি শেষ করে। কোয়ার্টার ফাইনালে, মুম্বাই একটি শক্তিশালী অলরাউন্ড পারফরম্যান্স দিয়ে উত্তরাখন্ডকে পরাজিত করে কারণ তারা দুই ইনিংসে ৯০৮ রান করার পরে ৭২৫ রানে জিতেছিল।

“আমি বেশ কয়েকটি অর্ধশতক স্কোর করেছি কিন্তু এটি আমার পক্ষে নিশ্চিতভাবে যথেষ্ট নয় এবং পঞ্চাশ করার পরে কেউ আমাকে অভিনন্দনও জানায়নি এবং আপনারও খারাপ লাগছে,” ২২ বছর বয়সী এই যুবক মজা করে বলেছেন। “এটা মাঝে মাঝে হয় কিন্তু আমি খুশি যে আমার দল ভালো করছে। “ক্রিকেটে এবং জীবনে, গ্রাফ সর্বদা উপরে এবং নীচে যায় এবং এটি সর্বদা উপরে যায় না। তাই এটা সময়ের ব্যাপার যে আমি সেই বলগুলিকে মাঝখানে রাখি এবং সেই বড় রানগুলি আবার পাই,” তিনি আরও বলেছিলেন।

শ সর্বশেষ ২০২১ সালের জুলাইয়ে ভারতের হয়ে একটি টি-টোয়েন্টিতে শ্রীলঙ্কার বিপক্ষে খেলেছিলেন, যেখানে তিনি কোনো রান না করে আউট হয়েছিলেন। এখন পর্যন্ত এটাই একমাত্র টি-টোয়েন্টি খেলেছেন।