বাংলা

“জানতাম আমি যদি পারফর্ম করতে থাকি, সুযোগ পাব” – রাহুল ত্রিপাঠী

আয়ারল্যান্ডের বিরুদ্ধে দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের স্কোয়াডে আছেন ত্রিপাঠী

Rahul Tripathi
Rahul Tripathi. (Photo Source: IPL/BCCI)

ব্যাটার রাহুল ত্রিপাঠী, আয়ারল্যান্ডে আসন্ন সিরিজে প্রথমবারের জন্য ভারতীয় দলে ডাক পেয়েছেন। সুযোগ পেয়ে তিনি বলেছেন অনেক ভালো জিনিসের শুরু এখান থেকে হবে। দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে চলমান টি-টোয়েন্টি সিরিজের জন্য স্কোয়াডে জায়গা না পেলেও, ৩১ বছর বয়সী বলেছেন যে তিনি জানতেন যে সুযোগ আসবেই তাঁর।

ত্রিপাঠী এটিকে একটি ‘স্বপ্ন সত্যি হওয়া’ মুহূর্ত বলে অভিহিত করেছেন। তিনি বলেছেন যে প্রতিটি ক্রিকেটার যখন খেলা শুরু করে তাদের উদ্দেশ্য থাকে নিজের দেশের প্রতিনিধিত্ব করা। তিনি বলেছেন যে এটি তাঁর জন্য একটি দুর্দান্ত সুযোগ। তিনি যোগ করেছেন যে তিনি মুহূর্তটি উপভোগ করতে চান। “আমি খুব খুশি এবং সবচেয়ে বড় কথা, এটা আমার জন্য স্বপ্ন সত্যি হওয়া। প্রত্যেক ক্রিকেটার, যখন সে খেলা শুরু করে, তার লক্ষ্য থাকে তার দেশের প্রতিনিধিত্ব করা,” বলেছেন ভারতীয় ব্যাটার।

আমার দেশের জন্য ম্যাচ জিততে হবে: রাহুল ত্রিপাঠী

ভারত একটি দুই ম্যাচের টি-টোয়েন্টি সিরিজের জন্য আয়ারল্যান্ড সফর করছে, যেটি ম্যালাহাইডের দ্য ভিলেজে ২৬শে জুন থেকে শুরু হবে। ত্রিপাঠী এই মরসুমে ইন্ডিয়ান প্রিমিয়ার লিগে (আইপিএল) একটি সফল অভিযান উপভোগ করেছিলেন। সানরাইজার্স হায়দ্রাবাদের (এসআরএইচ) হয়ে ১৪ ইনিংসে ৪১৩ রান করেছিলেন৩৭.৫৫ গড় এবং ১৫৮.২৪ স্ট্রাইক রেটে।

“অবশ্যই, আমার দেশের প্রতিনিধিত্ব করা আমার জীবনের সবচেয়ে বড় অর্জন। অবশ্যই, আরও ভালো জিনিস আসতে চলেছে এবং আশা করি, এমন দিন আসবে যখন আমি আমার দেশের জন্য ম্যাচ জিততে সক্ষম হব,” ত্রিপাঠী এনডিটিভিকে বলেছেন। “আমি জানতাম যদি আমি পারফর্ম করতে থাকি, আমি সুযোগ পাব। আমি খুব হতাশ ছিলাম না (দক্ষিণ আফ্রিকার বিরুদ্ধে টি-টোয়েন্টি সিরিজের জন্য ভারতীয় দলে জায়গা না পেয়ে),” তিনি যোগ করেছেন।

২০১৭ সালে রাইজিং পুনে সুপারজায়ান্টসের (আরপিএস) হয়ে প্রথমবার আইপিএলে উপস্থিত হওয়ার পর থেকে ত্রিপাঠী ভারতীয় টি-২০ সার্কিটের একজন পরিচিত মুখ। তাঁর অভিষেক মরসুমে ৩৯১ রান করে, দলকে প্রতিযোগিতায় ফাইনালে যেতে সাহায্য করেছিলেন। গত দুই আইপিএলে, তিনি ৩১-এর বেশী গড়ে এবং ১৫০-এর কাছাকাছি স্ট্রাইক রেটে ৮১০ রান করেছেন।

“আমি যে ম্যাচটি খেলছি এবং যে দলের প্রতিনিধিত্ব করছি, আমি ভেবেছি কীভাবে দলে জায়গা পেতে পারি এবং কীভাবে সেরা পারফরম্যান্স করতে পারি। আমার দেশের জন্য ম্যাচ জিততে হবে,” বলেছেন মহারাষ্ট্রের ব্যাটার।