“এখনও কি তাদের ফিটনেস নিয়ে সন্দেহ আছে?” – কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ারের অনুপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করলেন আকাশ চোপড়া

Aakash Chopra
Aakash Chopra. (Photo Source: Facebook)

প্রাক্তন ভারতীয় ক্রিকেটার আকাশ চোপড়া আয়ারল্যান্ডের বিরুদ্ধে আসন্ন টি-২০ সিরিজের জন্য দলে কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ারের অনুপস্থিতি নিয়ে উদ্বেগ প্রকাশ করেছেন। ১৮ই আগস্ট থেকে ২৩শে আগস্ট পর্যন্ত আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিন ম্যাচের টি-২০ সিরিজ খেলবে ভারত।

আয়ারল্যান্ড সিরিজে কামব্যাক করবেন জাসপ্রিত বুমরাহ। এই সিরিজে তিনি ভারতীয় দলকে নেতৃত্বও দেবেন। চোটের কারণে এশিয়া কাপ ২০২২, টি-২০ বিশ্বকাপ ২০২২ এবং বিশ্ব টেস্ট চ্যাম্পিয়নশিপের (ডব্লুটিসি) ফাইনালে খেলতে পারেননি জাসপ্রিত বুমরাহ। এছাড়াও ইন্ডিয়ান প্রিমিয়ার লিগ (আইপিএল) ২০২৩-এও তাকে মাঠে দেখা যায়নি। আসন্ন এশিয়া কাপ এবং ওডিআই বিশ্বকাপে তার কাছ থেকে ভালো পারফরম্যান্স আশা করবে ভারতীয় দল।

আকাশ চোপড়া নিজের ইউটিউব চ্যানেলে বলেন, “জাসপ্রিত বুমরাহ ফিরে এসেছেন। তিনি শুধু আয়ারল্যান্ডের বিরুদ্ধে তিনটি টি-টোয়েন্টির জন্য উপলব্ধ নন, ভারতীয় দলকে নেতৃত্বও দিচ্ছেন। তবে কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ারের নাম আয়ারল্যান্ড সিরিজে অনুপস্থিত। তাদের ফিটনেস নিয়ে এখনও সন্দেহ আছে?”

তিনি আরও বলেন, “বড় খবর হল যে জাসপ্রিত বুমরাহ ফিরে এসেছেন। তিনি ২৪ ক্যারেট খাঁটি সোনা। তিনি জাতীয় সম্পদ। তাকে আমাদের রক্ষা করতে হবে। তবে অন্তত দুবার এমন হয়েছে যেখানে তার নাম এসেছে এবং তারপর তিনি পিছিয়ে গেছেন। তার নাম দলে রয়েছে, তিনি ফিট, প্রস্তুত এবং উপলব্ধ এবং তিনি খেলবেন। তাকে খেলতেই হবে। তিনি ভারতীয় দলের জন্য খুবই গুরুত্বপূর্ণ।”

“তাই আমি এখন কিছুটা চিন্তিত কারণ আমরা খুব বেশি তথ্য পাই না” – আকাশ চোপড়া

আকাশ চোপড়া মনে করছেন যে ওডিআই বিশ্বকাপ ২০২৩-এ যদি কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ার খেলতে না পারেন তাহলে ভারতীয় দলের ভারসাম্য নষ্ট হয়ে যাবে। তারা কবে কামব্যাক করেন সেটাই এখন দেখার বিষয়।

আকাশ চোপড়া বলেন, “আপনি যুক্তি দিতে পারেন যে শ্রেয়াস আইয়ার এবং কেএল রাহুলের নাম অনুপস্থিত কারণ এটি একটি ভিন্ন ফরম্যাট। তবে এটি জাসপ্রিত বুমরাহের জন্যও একটি ভিন্ন ফরম্যাট। কেএল রাহুল এবং শ্রেয়াস আইয়ার কি এশিয়া কাপের জন্য প্রস্তুত হবেন না?”

তিনি যোগ করেছেন, “যদি এমনটা হয়, তাহলে আমি জানি না তারা কি ভাবছে, তবে আমরা ধরে নিচ্ছি যে তারা ফিরে আসবে। যদি তারা না আসে এবং বিশ্বকাপের দৌড় থেকে ছিটকে যায়, তাহলে এটা খুব বড় সমস্যা হয়ে যাবে। দলে ভারসাম্য তৈরি করা কঠিন হয়ে পড়বে। তাই আমি এখন কিছুটা চিন্তিত কারণ আমরা খুব বেশি তথ্য পাই না।”