বাংলা

“রঞ্জি ট্রফিতে আমার ছন্দ খুঁজে পেয়েছি” – ভারতীয় দলে প্রত্যাবর্তনের প্রসঙ্গে চেতেশ্বর পূজারা

ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে প্রথম একাদশে ফিরতে পারেন পূজারা

Cheteshwar Pujara
Cheteshwar Pujara. (Photo source: Twitter/BCCI)

ভারতের ব্যাটার চেতেশ্বর পূজারা টেস্ট ক্রিকেটে সাম্প্রতিক সময়ে খারাপ সময়ের মধ্য দিয়ে যাওয়ার পরে শ্রীলঙ্কার বিরুদ্ধে সিরিজে বাদ পড়েছিলেন। আসন্ন ইংল্যান্ডের বিরুদ্ধে টেস্টে তিনি আবার জাতীয় দলে ফিরে এসেছেন। ডান-হাতি ব্যাটার ২০১৯ সালে তাঁর শেষ টেস্ট সেঞ্চুরি করেছিলেন এবং তারপর থেকে ব্যাট হাতে প্রভাব ফেলতে ব্যর্থ হন। ফলস্বরূপ, অজিঙ্কা রাহানে ও ইশান্ত শর্মার মতো কয়েকজন সিনিয়র ক্রিকেটারের সঙ্গে তাঁকেও দল থেকে বাদ যেতে হয়। 

ভারতীয় দল থেকে বাদ পড়ার পর, পূজারা তাঁর ফর্ম ফিরে পেতে ঘরোয়া ক্রিকেট খেলছিলেন। এই বছর রঞ্জি ট্রফি এবং কাউন্টি চ্যাম্পিয়নশিপে দুর্দান্ত খেলেছেন এই ডানহাতি ব্যাটার। ভারতীয় ঘরোয়া সার্কিটে, তিনি রঞ্জি ট্রফিতে দুটি হাফ সেঞ্চুরি করেছিলেন। তবে কাউন্টি চ্যাম্পিয়নশিপে সাসেক্সের হয়ে খেলার সময় তিনি তাঁর সেরা ফর্ম দেখিয়েছিলেন। ৩৪ বছর বয়সী সৌরাষ্ট্রের ব্যাটার দুর্দান্ত দক্ষতা দেখিয়েছেন এবং চারটি সেঞ্চুরি করেছেন যার মধ্যে তিনি দুটিকে ডাবল সেঞ্চুরিতে রূপান্তর করেছেন।

দলের সাফল্যে অবদান রাখতে চেয়েছিলাম: চেতেশর পূজারা

ডান-হাতি ব্যাটার জানিয়েছেন যে ভারতীয় দল থেকে বাদ পড়ার পরে প্রথম-শ্রেণীর ম্যাচগুলি তাঁর জন্য সবচেয়ে গুরুত্বপূর্ণ ছিল। “সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় ছিল অনেকগুলো প্রথম-শ্রেণীর খেলা। সাসেক্সে যোগ দেওয়ার আগে যখন আমি দেশের মাঠে খেলছিলাম তখন আমি এর জন্য প্রস্তুতি নিচ্ছিলাম,” বিসিসিআই টিভির সাথে একটি সাক্ষাৎকারে পূজারা বলেছেন।

“রঞ্জি ট্রফিতে আমি সৌরাষ্ট্রের হয়ে যে তিনটি ম্যাচে খেলেছি, আমি আমার ছন্দ খুঁজে পেয়েছি, জানতাম যে আমি ভালো ব্যাটিং করছি। বিষয়টি ছিল একটি বড় স্কোর পাওয়ার এবং তাই যখন আমার প্রথম খেলায় রান পেলাম, আমি জানতাম যে সবকিছু এখন স্বাভাবিক অবস্থায় ফিরে এসেছে। (আমি) আমার ফুটওয়ার্ক খুঁজে পেয়েছিলাম, পিছনের লিফ্ট ভালভাবে আসছিল,” তিনি যোগ করেছেন।

“এরপর আমি শুধু আমার খেলা উপভোগ করতে এবং দলের সাফল্যে অবদান রাখতে চেয়েছিলাম। সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হল মাঠে ভালো সময় কাটানো। আমি এই খেলাটি পছন্দ করি, ক্রিকেট খেলা উপভোগ করি, তাই যখনই আমি মাঠে থাকি আমি চেষ্টা করে যেতে চাই এবং এটির সর্বোচ্চ ব্যবহার করতে চাই,” তিনি আরও বলেছেন।