বাংলা

কোভিড আক্রান্ত ডেভন কনওয়ে

এর আগে তাঁর সতীর্থ কেন উইলিয়ামসন ও মাইকেল ব্রেসওয়েল কোভিড আক্রান্ত হয়েছিলেন

Devon Conway
Devon Conway. (Photo by Kai Schwoerer/Getty Images)

শেষ দিনে স্বাগতিকরা নাটকীয় রান তাড়া করায় ইংল্যান্ডের বিপক্ষে দ্বিতীয় টেস্টের পাশপাশি সিরিজও হেরেছে নিউজিল্যান্ড দল। কিন্তু কিউইদের দুর্দশার এখানেই শেষ নেই কারণ তাদের একজন তারকা ব্যাটার ডেভন কনওয়ে হেডিংলেতে তৃতীয় টেস্টের আগে কোভিড-১৯ দ্বারা আক্রান্ত হয়েছেন।

উল্লেখ্য, দ্বিতীয় টেস্টের আগে নিউজিল্যান্ড শিবির কোভিড-১৯ দ্বারা আক্রান্ত হয়েছিল যখন অধিনায়ক কেন উইলিয়ামসন ভাইরাসে সংক্রামিত হয়েছিলেন এবং সেই ম্যাচটি থেকে বাদ পড়ে যান। কিন্তু সাম্প্রতিক একটি আপডেটে, এটি প্রকাশ করা হয়েছে যে তাদের বাঁ-হাতি ব্যাটার তৃতীয় টেস্টের আগে আইসোলেশনে চলে গেছেন। ম্যাচটি ২৩শে জুন শুরু হতে চলেছে।

এই মুহূর্তে যদিও কনওয়ে ছাড়া আরও এক কিউই করোনাভাইরাসে আক্রান্ত। দ্বিতীয় টেস্টে অভিষেক হওয়া মাইকেল ব্রেসওয়েলও ভাইরাস দ্বারা আক্রান্ত হয়েছেন। দলের প্রটোকল অনুযায়ী দুই খেলোয়াড়ই পাঁচ দিন আইসোলেশনে থাকবেন। তাই তৃতীয় ও শেষ টেস্টের জন্য দলে জায়গা পাওয়ার সম্ভাবনা এখনও রয়েছে তাদের। অধিনায়ক কেন উইলিয়ামসনও সুস্থ হয়ে হেডিংলে টেস্টের আগে নিউজিল্যান্ড দলে ফিরে আসছেন।

এদিকে, প্রধান কোচ গ্যারি স্টেড ড্রেসিংরুমে বর্তমান কোভিড প্রাদুর্ভাবের বিষয়ে কথা বলেছেন এবং অলরাউন্ডার ব্রেসওয়েলের প্রতি সহানুভূতি প্রকাশ করেছেন। “মাইকেল স্পষ্টতই অন্য সবার সাথে ঘনিষ্ঠ যোগাযোগে ছিল। এটা তার জন্য দুর্ভাগ্যজনক, কিন্তু উপসর্গগুলি হালকা, সে ভালো বোধ করছে এবং আমরা যখন লিডসে আবার প্রশিক্ষণ শুরু করব তখন সে আইসোলেশনের বাইরে থাকবে,” স্টেড nzherald.co.nz-কে বলেন।

আমাদের খেলোয়াড়দের উপর আমাদের আস্থা আছে: গ্যারি স্টেড

স্টিড পিচে তার দলের দুর্ভাগ্য সম্পর্কেও কথা বলেছেন, কারণ তিনি বিশ্বাস করেছিলেন যে তার দল শুরুর দুটি টেস্টের শেষ সেশন পর্যন্ত ম্যাচে ছিল কিন্তু গুরুত্বপূর্ণ উইকেট নিতে পারেনি, যা তাদের পরাজয়ের কারণ ছিল। কিন্তু ইংল্যান্ডের বিপক্ষে টেস্ট সিরিজ হারার পরেও, স্টেড তার খেলোয়াড়দের এবং তারা যেভাবে খেলার দিকে এগিয়ে যাচ্ছে তাতে সন্তুষ্ট বলে মনে হচ্ছে।

“আমাদের খেলোয়াড়দের ওপর আস্থা আছে এবং আমরা কীভাবে খেলছি। আমাদের শুধু একটু ভাগ্য দরকার। দুটি টেস্টেই, আমরা শেষ সেশন পর্যন্ত খেলায় ছিলাম কিন্তু প্রয়োজনের সময় উইকেট নিতে ব্যর্থ হয়েছি,” প্রধান কোচ প্রকাশ করেছেন।